AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেধা অন্বেষণ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন দরিদ্র পরিবারের মেয়ে লিজা বাড়ৈ


Ekushey Sangbad
সুশান্ত বর্ণিক, কোটালীপাড়া
০৩:০৯ পিএম, ৩১ মার্চ, ২০২৪
মেধা অন্বেষণ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন দরিদ্র পরিবারের মেয়ে লিজা বাড়ৈ

অদম্য ইচ্ছাশক্তি, মনোবল আর পরিশ্রমের মাধ্যমে যে অসাধ্য সাধন করা যায়, তার উৎকৃষ্ট উদাহরণ গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার দরিদ্র পরিবারের মেয়ে লিজা বাড়ৈ(১৭)।


জেলাপর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা- ২০২৪ একাদশ ও দ্বাদশ গ্রুপে মার্চের ২৪ তারিখে উপজেলা এবং ২৮ তারিখ জেলা পর্যায়ে গনিত ও কম্পিউটার’ বিষয়ে বছরের সেরা মেধাবী স্বীকৃতি পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন। 

লিজা বাড়ৈ উপজেলার কলাবাড়ী ইউনিয়নের সরকারি শেখ রাসেল কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির শিক্ষার্থী এবং বুরুয়া গ্রামের সারদা বাড়ৈ ও বিনু রাণী বাড়ৈ মেয়ে।


লিজা বাড়ৈ বাবা সারদা বাড়ৈ বলেন, আমি একজন কৃষক মানুষ, আমি হতদরিদ্র পরিবারের সন্তান। আমি কৃষি কাজ করে আমার পরিবার নিয়ে কোনো রকম বেঁচে আছি। আমার মেয়ে লিজা বাড়ৈ সে অত্যন্ত মেধাবী ছাত্রী। উপজেলা ও জেলাপর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণে কম্পিউটার ও গণিত বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে আমি ওর জন্য গর্বিত। 


আমি মেয়েটার জন্য একটা কম্পিউটার বা একটা স্মার্টফোন এখনো কিনে দিতে পারেনি। মেয়েটা যেন ভবিষ্যতে আরো ভালো কিছু করতে পারে এরপর বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য অংশ গ্রহণ করবে, ওর জন্য আশির্বাদ কামনা করছি। 


লিজা বাড়ৈ গৃহ শিক্ষক মনোজ কুমার হাজরা বলেন - আমি লিজাকে ছোট সময় থেকেই ওর পড়াশোনার বিষয়ে বিভিন্ন সময়ে সহযোগিতা ও খোঁজ খবর নিয়ে আসছি। জেলাপর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৪ একাদশ ও দ্বাদশ গ্রুপে কম্পিউটার ও গণিত বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে আমি ওর জন্য খুব আনন্দিত এবং গর্বিত।


সরকারি শেখ রাসেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুব্রত হাজরা বলেন, আমি অত্যন্ত গর্বিত যে আমাদের কলেজ থেকে মেধাবী ছাত্রী লিজা বাড়ৈ প্রথমে উপজেলা ও পরে জেলাপর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৪ একাদশ দ্বাদশ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে। আমি ওর ভবিষ্যৎ সাফল্য কামনা করছি।

 
২৮ মার্চ গোপালগঞ্জ জেলা প্রশাসকের হাত থেকে জেলাপর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৪ একাদশ ও দ্বাদশ গ্রুপে প্রথম পুরস্কার হিসেবে সনদ গ্রহণ করে লিজা বাড়ৈ।

 

Link copied!