AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন ফসলি জমিতে পুকুর খননের দায়ে কারাদন্ড


তিন ফসলি জমিতে পুকুর খননের দায়ে কারাদন্ড

নাটোরের গুরুদাসপুরে ফসলি জমিতে পুকুর খননের দায়ে এক ব্যক্তিকে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। রবিবার ২৪ মার্চ দুপুরে উপজেলার মশিন্দায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই দন্ডাদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সালমা আক্তার।

অভিযানসূত্রে জানাযায়- গুরুদাসপুর উপজেলার মশিন্দা বিলে অবৈধভাবে তিন ফসলি জমিতে পুকুর খনন করছিলেন চাটমোহরের এক  মাটি ব্যবসায়ী। খবর পেয়ে ভ্রাম্যমান আদলত পরিচালনা করা হয়। এসময় একজনকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয় এবং সড়ক পরিবহন আইনে আরো ৩ জনকে জরিমানা করা হয়। একই সাথে উপজেলার কাছিকাটা বিশ্বরোড মোড়ে অবস্থিত আশিক হোটেল এ্যান্ড রেষ্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও দাম বেশি রাখায় হোটেল মালিককে ১০ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় করায় ৪টি মুদি দোকান মালিককে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এরআগে শনিবার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্র নগর ও জ্ঞানদানগর বিলে চালানো অভিযানে খননকাজে ব্যবহৃত ৭ টি খননযন্ত্রের ১৩টি ব্যাটারি জব্দ করা হয়। একইসঙ্গে খননযন্ত্রের দুই মালিককে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সালমা আক্তার বলেন- তিন ফসলি জমিতে কোনো ভাবেই পুকুর খনন করতে দেওয়া হবে না। পুকুর খননকারীদের বিরুদ্ধের এই অভিযান অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!