AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নবীগঞ্জে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের নানা উদ্যোগ


নবীগঞ্জে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের নানা উদ্যোগ

হবিগঞ্জ জেলা নবীগঞ্জ থানার ট্রাফিক পুলিশের এটিএসআই খলিলুর রহমান আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ ব্যবস্থার মাধ্যমে নবীগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্ট, রাজাবাদ পয়েন্ট, তিমিরপুর পয়েন্ট, আনগাঁও সিএনজি স্ট্যান্ডে ট্রাফিক জনবল কম থাকলেও ট্রাফিক পুলিশের এটিএসআই খলিলুর রহমান যানজট নিরসনে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

নবীগঞ্জ শহরকে যানজট মুক্ত রাখার জন্য বেশ কয়েক দিন যাবৎ কঠোর ভূমিকা পালন করতে দেখা যায় নবীগঞ্জ থানার ট্রাফিক পুলিশের এটিএসআই খলিলুর রহমানকে। শহরের বিভিন্ন পয়েন্টে যানজট সৃষ্টিকারী যানবাহন গুলোকে জরিমানার আওতায় আনা হচ্ছে এই বিশেষ অভিযানে। রোববার (২৪ মার্চ) সকাল ১০ টায় শহরের ট্রাফিক পয়েন্ট থেকে শুরু হওয়া এ অভিযান রাজাবাদ পয়েন্ট, তিমিরপুর পয়েন্ট, গন্ধা পয়েন্ট, হয়ে নবীগঞ্জ থানার গেইট পর্যন্ত পরিচালিত হয়।

অভিযান পরিচালনার সময় অবৈধ স্থানে গাড়ি পার্কিংসহ গাড়ির বৈধ কাগজপত্র দেখাতে না পারার কারণে একটি ট্রলি ও একটি ব্যাটারি চালিত অটোরিক্সা মিশুক আটক করা হয়। সচেতন মহল মনে করেন, নবীগঞ্জ থানায় ট্রাফিক পুলিশের এটিএসআই খলিলুর রহমানের মতো একজন দক্ষ অফিসার নবীগঞ্জ থানায় থাকলে আশা করি শহরের যানজট জিরো ট্রলারেন্সে চলে আসবে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ট্রাফিক পুলিশ (প্রশাসন) এর এটিএসআই খলিলুর রহমান বলেন, হবিগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) আক্তার হোসেন স্যারের কঠোর নির্দেশে ও নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাসুক আলী স্যারের সহযোগিতায় শহরকে যানজট মুক্ত করার লক্ষ্যে এ অভিযান পরিচালিত হয়েছে। আমাদের এই অভিযান প্রতিনিয়ত পরিচালিত হবে।

তিনি আরো বলেন, ট্রাফিক বিভাগের পাশাপাশি সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা এবং সাধারণ জনগণকেও এগিয়ে আসতে হবে। বিশেষ করে নবীগঞ্জ উপজেলা রিকসা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বিগত ৬ মাস যাবৎ যানজট নিরসনের স্বার্থে ৬ জন কমিউনিটি ট্রাফিক নিয়োগ দেন। এছাড়া যানজট সৃষ্টিকারী যানবাহন গুলোকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। এ সময় নবীগঞ্জ থানার ট্রাফিক পুলিশ (প্রশাসন) এটিএসআই খলিলুর রহমানের নেতৃত্বে এটিএসআই সামছুল ইসলাম, ট্রাফিক ইনজামুল হক এ অভিযানে অংশ গ্রহণ করেন।

 

একুশে সংবাদ/স.ই.উ/সা.আ

Link copied!