AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজার এক্সপ্রেসের সঙ্গে নসিমনের সংঘর্ষ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৪:০৯ পিএম, ২৪ মার্চ, ২০২৪
কক্সবাজার এক্সপ্রেসের সঙ্গে নসিমনের সংঘর্ষ

কক্সবাজার থেকে ঢাকাগামী কক্সবাজার এক্সপ্রেসের সঙ্গে আটকে পড়া গাছ বোঝাই নসিমনের সংঘর্ষ হয়েছে। এতে ট্রেনের ইঞ্জিনে আঘাত লেগেছে তবে বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

রোববার (২৪ মার্চ) দুপুর দেড়টার দিকে ডুলাহাজারা পার হয়ে চকরিয়া ঢোকার পথে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা রেলওয়ে ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রেন আসার আগে স্থানীয় একটি নসিমন (মালবাহী পরিবহন) রেললাইনে উঠে যায়। ট্রেনের গতি স্বাভাবিকের তুলনায় কম থাকায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। ২৫ মিনিট পর কক্সবাজার এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করে।

কক্সবাজার এক্সপ্রেসের চালক আব্দুল আউয়াল রানা বলেন, ডুলাহাজারা-চকরিয়া সেকশনে ৮১৩ নং ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের সঙ্গে রেললাইনে আটকা পড়া গাছ-বোঝাই নসিমনের সংঘর্ষ হয়। পরে আমি ও আমার সহকারী লোকোমাস্টার, ট্রেনের স্টাফ এবং এলাকাবাসীর সহায়তায় নসিমনকে রেললাইনের পাশে ফেলে দিয়ে রেললাইন ক্লিয়ার করি। তবে বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

চকরিয়ার স্টেশন মাস্টার এস এম ফরহাদ জানান, ‘কক্সবাজার এক্সপ্রেস’ যাওয়ার সময় ১টা ১০ মিনিটের দিকে চকরিয়ার দুলাহাজারায় আসলে কাঠ বোঝাই একটি নসিমন রেলের রাস্তা দিয়ে পার হয়। ওই সময় নসিমনের সঙ্গে ধাক্কা লাগে রেলের ইঞ্জিনের। তবে বড় কোন ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। এর আধা ঘণ্টা পর ট্রেনটি ছেড়ে গেছে।

মানুষের সচেতনতার অভাব জানিয়ে তিনি বলেন, দায়িত্বরতরা ট্রেন আসার আগে ক্রসিংয়ে ব্যারিয়ার ফেললে সেটি তুলে নিয়ে রাস্তা দিয়ে গাড়ি, গরু, ছাগল পারাপার করে। এতে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।  


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!