AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিজয় এক্সপ্রেস লাইনচ্যুত

বিশেষ ক্ষমতা আইনে মামলা, গ্রেফতার ৪ জন কারাগারে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
০৯:৩৮ পিএম, ১৯ মার্চ, ২০২৪
বিশেষ ক্ষমতা আইনে মামলা, গ্রেফতার ৪ জন কারাগারে

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় লাকসাম রেলওয়ে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। এ মামলায় গ্রেফতার ৪ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রেলওয়ের পিডব্লিউ লিটন চাকমা বাদী হয়ে লাকসাম রেলওয়ে থানায় সোমবার মামলাটি করেন বলে নিশ্চিত করেছেন লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ বাহার।

তিনি জানান, রেললাইনের ফিশপ্লেট খুলে ফেলায় এই দুর্ঘটনা হয়ে থাকতে পারে এমন ধারণা থেকে বিশেষ ক্ষমতা আইনে রেলওয়ে এই মামলাটি করেছে। এই ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

রোববার (১৭ মার্চ) আনুমানিক দুপুর ২টায় কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর তেজের বাজারে এলাকায় লাইনচ্যুত হয় জামালপুরগামী বিজয় এক্সপ্রেসের ৯টি বগি। দুর্ঘটনার ১৫ ঘণ্টা চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ থাকে। একটি লাইন মেরামতের পর রেল চলাচল শুরু হলেও এখনও ট্রেনের বগিগুলো উদ্ধার কাজ চলছে।

ঘটনার কারণ হিসেবে রেল কর্তৃপক্ষ প্রাথমিকভাবে জানায়,  প্রচণ্ড উত্তাপের কারণে রেল লাইন বেঁকে গিয়ে এই দুর্ঘটনা ঘটতে পারে। তবে বিষয়টির তদন্ত সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে বলে রোববার উদ্ধার অভিযানে এসে জানান চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাইফুল ইসলাম। এই ঘটনায় রেলওয়ে আলাদা তদন্ত কমিটির মাধ্যমে কারণ অনুসন্ধান করছে বলেও জানান তিনি।


একুশে সংবাদ/স.প.প্র/জাহা

 

Link copied!