AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে  ২ জনকে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০২:৪৩ পিএম, ১৯ মার্চ, ২০২৪
সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে  ২ জনকে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করার সময় গাঁজা সেবনরত এক মাদকাসক্তকে হাতে নাতে গ্রেফতার করে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ১০০ টাকা অর্থদন্ড এবং বালু মহাল আইনে একজনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে। 

দন্ডপ্রাপ্ত মাদকাসক্ত আব্দুল খালেক (৪০) উপজেলার বাজালিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড বাজালিয়া গ্রামের আসু মিয়ার পূত্র এবং বালু মহাল আইনে অর্থ দন্ড প্রাপ্ত আমির হোছন (৪০), চুড়ামনি, জোটপুকুরিয়ার কালু মিয়ার পুত্র।

১৮ মার্চ ২০২৪ ইং সোমবার বেলা ১২.০০ টায় গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাষের নেতৃত্বে সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের মাহালিয়া এলাকায় মোবাইল কোর্টের এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় আবদুল খালেক (৪০), পিতা- আসু মিয়া, গ্রামঃ বাজালিয়া, ৫ নং ওয়ার্ড, বাজালিয়া  ইউনিয়ন, সাতকানিয়া, চট্টগ্রাম নামের এক লোককে গাঁজা সেবনরত অবস্থায় পুলিশ কর্তৃক হাতেনাতে আটক করা হয়। আটককৃত ব্যক্তি স্বেচ্ছায় দোষ স্বীকার করে আদালতের নিকট ক্ষমা প্রার্থনা করেন। 

পরবর্তীতে আসামিকে মোবাইল কোর্টের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর আওতায় সংশ্লিষ্ট ধারায় ০৭(সাত) দিনের বিনাশ্রম কারাদন্ড ও ১০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। আসামির কাছ থেকে জরিমানার টাকা আদায় করে চট্টগ্রাম জেলা কারাগারে প্রেরণের নিমিত্ত জেল পরোয়ানামূলে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে, একিই সময় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত আমির হোছন (৪০), পিতা- কালু মিয়া, চুড়ামনি, জোটপুকুরিয়া, সাতকানিয়া, চট্টগ্রাম কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) জারিমানা প্রদান করা হয়। 

জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও মিল্টন বিশ্বাষ।

 

একশে সংবাদ/বিএইচ

Link copied!