AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মান্দায় জমে উঠেছে জোতবাজার বণিক সমবায় সমিতি লিঃ এর ত্রি- বার্ষিক নির্বাচন


মান্দায় জমে উঠেছে জোতবাজার বণিক সমবায় সমিতি লিঃ এর ত্রি- বার্ষিক নির্বাচন

নওগাঁর মান্দায় জমে উঠেছে জোতবাজার বণিক সমবায় সমিতি লিঃ এর ব্যবস্থপনা কমিটির ত্রি- বার্ষিক নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে বাজারের ব্যবসায়ীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনকে সামনে রেখে বাজার এলাকাজুড়ে প্রার্থীদের পোষ্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে। বাজারের অলি-গলিতে প্রার্থীদের বিভিন্ন প্রতীক শোভা পাচ্ছে। বাজারের উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।

ভোটাররাও বাজারের কাঙ্খিত উন্নয়নে প্রার্থীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করে নিচ্ছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীদের প্রচার প্রচারনায় মুখরিত এখন জোতবাজার এলাকা। এবারের নির্বাচনে সভাপতি পদে মাছ প্রতিক নিয়ে বাবুল হাসান মন্ডল ও চেয়ার প্রতিক নিয়ে মোজাহারুল ইসলাম, সহ- সভাপতি পদে টেবিল প্রতিক নিয়ে জাহাঙ্গীর আলম ও বই প্রতীক নিয়ে সাহিন আলম, সম্পাদক পদে ফুটবল প্রতিক নিয়ে আব্দুল মজিদ মন্ডল, দেওয়াল ঘড়ি প্রতিক নিয়ে ফজের আলী সরদার এবং কলস প্রতীক নিয়ে জামিনুল ইসলাম প্রতিদ্বন্দ্বীতা করছেন।  

অপরদিকে, ৮ জন সদস্য পদপ্রার্থীর মধ্যে মোজাফ্ফর হোসেন মন্ডল ও পরেশ পাল তাদের পদ প্রত্যাহার করায় ৬জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। এরা হলেন- আলমগীর হোসেন, উজ্জল হোসেইন, সজীবুর রহমান সজিব, গোলাম হোসেন সরদার, জামাল আহমেদ এবং জাকারিয়া।

আগামী ১১ মার্চ (সোমবার) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নূরুল্যাবাদ বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজে জোতবাজার বণিক সমবায় সমিতি লিঃ এর ব্যাবস্থপনা কমিটির সভাপতি, সহ-সভাপতি এবং সম্পাদক পদের নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন দীর্ঘদিন পর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় তাদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে যারা কাজ করতে পারবেন এমন প্রার্থীদের তারা ভোট দেবেন বলে জানান।

এবারের নির্বাচনে প্রবীন প্রার্থীদের সাথে পাল্লা দিয়ে নবীন প্রার্থীরাও অংশ নিচ্ছেন ভোটের লড়াইয়ে। নির্বাচনের বৈতরনী পার হতে নানা কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছেন প্রার্থীরা। অনেকেই বাজারের উন্নয়ন এবং ব্যবসায়ীদের সুবিধা দেবার প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যেই সব ধরনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন জোতবাজার বণিক সমবায় সমিতি লিঃ এর নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা। ওইদিন সঠিক সময় ও পরিবেশ বজায় রেখে ভোটগ্রহণ করা হবে বলে জানান তারা।
এ নির্বাচনে ৩২৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দুর্নীতিমুক্ত এবং বাজারের ব্যবসায়ীদের স্বার্থে নতুন কমিটি কাজ করবেন এমন প্রত্যাশা করছেন বাজারের ব্যবসায়ীরা।


একুশে সংবাদ/ম.স.প্র/জাহা
 

Link copied!