AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্কুল শিক্ষিকার জমিতে থাকা তিন শতাধিক গাছ কাটলো দুর্বৃত্তরা


Ekushey Sangbad
টি আই সানি, শ্রীপুর, গাজীপুর
০৬:০১ পিএম, ৬ মার্চ, ২০২৪
স্কুল শিক্ষিকার জমিতে থাকা তিন শতাধিক গাছ কাটলো দুর্বৃত্তরা

গাজীপুরের শ্রীপুরে রাতের আঁধারে এক শিক্ষিকার জমিতে থাকা প্রায় তিন শতাধিক ইউক্যালিপটাস গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা গ্রামের রুহুল আমিন আকন্দের সবত স্ত্রী ও আলহাজ্ব নওয়াব আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শামীমা নাসরিনের জমিতে এই নেক্কার জনক ঘটনা ঘটে। বুধবার (৬ মার্চ) সকালে ইউক্যালিপটাস গাছ কাটা অবস্থায় দেখে তিনি কান্নায় ভেঙে পড়েন। এব্যাপারে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে রুহুল আমিন আকন্দ শ্রীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয়দের প্রশ্ন, গাছের সঙ্গে এ কেমন শত্রæতা? গাছের কি দোষ ছিল? কেনই বা একজন শিক্ষিকার সাথে এমন শত্রুতা করতে হবে। এবিষয়ে অপরাধীর কঠিন শাস্তির দাবি জানিয়েছেন এলকাবাসী।  

সরজমিনে দেখা যায়, আধা বিঘা জমিতে প্রায় তিন শতাধিক আকাশমণি ও ইউক্যালিপটাস (কাঠ) গাছের চারা রোপণ করেন বছর খানেক আগে। চারাগাছগুলোত শক্ত বাঁশের খুঁটি দিয়ে সুন্দর করে সারিবদ্ধভাবে লাগানো হয়েছে। 

অথচএক রাতের আঁধারে দুর্বৃত্তরা বাগানের ইউক্যালিপটাস গাছ কেটে ফেলেছে। শিক্ষিকার স্বামী রুহুল আমিন আকন্দ বলেন, আমার স্ধসঢ়;ত্রীর জমিতে থাকা গাছগুলো এভাবে কেটে নিয়ে অনেক বড় অপরাধ করেছে, এঘটনায় আমি আইনের সরণাপন্ন হয়েছি। আশাকরি পুলিশ তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

স্থানীয় ইউপি সদস্য আইনুল হক বলেন, গাছ কাটার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। এ বিষয়টি খতিয়ে দেখছি, কারা ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ইনশাআল্লাহ। এ বিষয়ে শ্রীপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাখাওয়াত হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।


 একুশে সংবাদ/এস কে

Link copied!