AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসলাম ধর্ম গ্রহণ করলেন স্মৃতি রায়


Ekushey Sangbad
পাইকগাছা উপজেলা প্রতিনিধি, খুলনা
০৯:২১ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
ইসলাম ধর্ম গ্রহণ করলেন স্মৃতি রায়

স্মৃতি রায় নামে এক যুবতী সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম রাখা হয়েছে রোহানা খাতুন (২৩)।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে স্মৃতি রায় পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে এফিডেফিটের মাধ্যমে নিজ ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণপূর্বক স্মৃতি রায় থেকে রোহানা খাতুন নাম ধারণ করেন।

এদিন তিনি জোহরের নামাজের পরে স্থানীয় হুজুরের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

এবিষয়ে রোহানা খাতুন বলেন, ছোট বেলা থেকেই ইসলামের ধর্মীয় রীতি-নীতি ভালো লাগতো। নামাজ, যাকাত, হজ ইত্যাদি সবই ভালো লাগে। আর তখন থেকেই ইসলাম ধর্মের প্রতি এক ব্যতিক্রম শ্রদ্ধা আসে নিজের মধ্যে। আমার সব বন্ধুরাই মুসলিম, চলাফেরাও ওদের সাথেই। আজানের ধ্বনি আমাকে মুগ্ধ করে। বাংলাদেশসহ পৃথিবীতে অনেক সৌন্দর্য্যময় মসজিদ রয়েছে যেগুলোর ভিতরে প্রবেশ করলে মনে প্রশান্তি আসে। আমি দূরে থাকলেও আমার মা-বাবাকে ইসলামের পথে আনার চেষ্টা করবো এবং দূর থেকে হলেও তাদের খেদমত করবো ইনশাআল্লাহ। তিনি যেনো সঠিকভাবে শান্তির ধর্ম ইসলাম পালন করতে পারেন, আল্লাহর হুকুম ও নবী রাসুলের (সা:) দেখানো পথে চলতে পারেন এজন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

বুধবার দুপুরে এ বিষয়ে এফিডেভিটের সনাক্তকারী আইনজীবী মোহতাছিম বিল্লাহ‍‍`র কাছে জানাতে চাইলে এফিডেভিটের সত্যতা স্বীকার করে তিনি জানান, স্মৃতি রায় গত ২৭ ফেব্রুয়ারি দুপুরে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। তার বাড়ি ডুমুরিয়ার রংপুরের কালিবাটিতে। তিনি তার পরিবার ছেড়ে স্বজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম হয়েছে রোহানা খাতুন।


একুশে সংবাদ/শ.খ.প্র/জাহা
 

Link copied!