AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দিল্লি ক্যাপিটালসের কাছে মুম্বাই ইন্ডিয়ান্সের হার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৩৩ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
দিল্লি ক্যাপিটালসের কাছে মুম্বাই ইন্ডিয়ান্সের হার

চলতি আইপিএলে আবার মুম্বাই ইন্ডিয়ান্সের হার। এবার অ্যাওয়ে ম্যাচে রীতিমতো লড়াই করে দিল্লি ক্যাপিটালসের কাছে মাথা নত করেন হার্দিক পান্ডিয়ারা। ৯ ম্যাচে মুম্বাইয়ের এটি ৬ নম্বর হার। অন্যদিকে ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করে লিগ টেবিলে তুলনায় স্বস্তিজনক জায়গায় পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে দিল্লি ক্যাপিটালস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৫৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার দলগত আড়াইশো রানের গণ্ডি টপকায় দিল্ল। সুতরাং, ইন্ডিয়ান প্রিমিয়র লিগে এটিই ক্যাপিটালসের সর্বোচ্চ দলগত ইনিংস।

ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। যদিও নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ক্যাপিটালসের অজি তারকা। ম্যাকগার্ক ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ১৫ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকান। চলতি আইপিএলে এটিই সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির যুগ্ম রেকর্ড। তিনি এক্ষেত্রে নিজের গড়া রেকর্ডই ছুঁয়ে ফেলেন। এর আগে চলতি আইপিএলে দিল্লিতেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৫ বলে অর্ধশতরান করেন ফ্রেজার।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এই ম্যাচে ৮৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে মাঠ ছাড়েন জ্যাক ফ্রেজার। ২৭ বলের ধুমধাড়াক্কা ইনিংসে ম্যাকগার্ক ১১টি চার ও ৬টি ছক্কা মারেন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন ত্রিস্তান স্টাবস। তিনি ২৫ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। মারেন ৬টি চার ও ২টি ছক্কা।

এছাড়া ২৭ বলে ৩৬ রান করেন অভিষেক পোড়েল। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ১৭ বলে ৪১ রান করেন শাই হোপ। তিনি ৫টি ছক্কা হাঁকান। ১৯ বলে ২৯ রান করেন ঋষভ পন্ত। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। ১টি ছক্কার সাহায্যে ৬ বলে ১১ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

মুম্বইয়ের হয়ে ১টি করে উইকেট নেন লিউক উড, জসপ্রীত বুমরাহ, পীযূষ চাওলা ও মহম্মদ নবি। উইকেট পাননি নুয়ান তুষারা ও হার্দিক পান্ডিয়া। উড একটি উইকেট পেলেও ৪ ওভারে ৬৮ রান খরচ করেন। তুষারা ৪ ওভারে ৫৬ রান খরচ করেন।

পালটা ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৭ রানে আটকে যায়। ১০ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারে মুম্বাই। দল হারায় ব্যর্থ হয় তিলক বর্মার মারকাটারি হাফ-সেঞ্চুরি। তিলক ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৫ বলে অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৬৩ রান করে আউট হন।

হার্দিক পান্ডিয়া ২৪ বলে ৪৬ রান করে আউট হন। তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন।

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!