AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বই মেলায় পাওয়া যাচ্ছে নূরুল ইসলাম নূরচানের তিন বই


Ekushey Sangbad
মাহবুব খান, শিবপুর, নরসিংদী
০৪:০২ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
বই মেলায় পাওয়া যাচ্ছে নূরুল ইসলাম নূরচানের তিন বই

নরসিংদীর শিবপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠা সভাপতি ও প্রবীণ সাংবাদিক নূরুল ইসলাম নূরচানের লেখা নতুন তিনটি বই নরসিংদীতে মহান একুশে বইমেলায় ওঠেছে। গল্প কবিতার বই তিনটি  হল, ‍‍`অবশেষে, হঠাৎ একদিন এবং  বাইশে মাঘ।‍‍` 

এছাড়া বই তিনটি ঢাকার বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত বইমেলায় ওঠেছে মেলার প্রথম দিন থেকেই। বই তিনটি পাঠকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছেন কবি নূরুল ইসলাম নূরচান। 

তিনি ৯০ দশক থেকে লেখালেখি শুরু করেন। ১৯৯৭ সালের একুশে বইমেলায় ‍‍`এরই নাম জীবন‍‍` উপন্যাস প্রকাশের মাধ্যমে লেখক হিসেবে আত্মপ্রকাশ করেন। তাঁর প্রকাশিত গ্রন্থ সংখ্যা ছয়টি।  ইতিমধ্যে তিনি একটি নিজস্ব পাঠক বলয় তৈরি করেছেন। এরই মধ্যে নরসিংদী জেলাসহ দেশব্যাপী বাস্তববাদী কবি সাহিত্যিক হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন। তিনি ‍‍`বাইশে মাঘ‍‍` গল্পগ্রন্থের জন্য কবি খান মোহাম্মদ মঈনুদ্দীন এবং বাংলাদেশ কবি সংসদ সাহিত্য সম্মাননা ২০১০ লাভ করেন।

তাছাড়া তাঁর লেখা গল্প কবিতা বিভিন্ন জাতীয় দৈনিকসহ স্থানীয় পত্র পত্রিকায় নিয়মিত প্রকাশিত হচ্ছে। নূরুল ইসলাম নূরচানের লেখার মূল উপজীব্য বিষয় হচ্ছে দেশপ্রেম, মুক্তিযুদ্ধ, জাগরণ, অধিকার বঞ্চিত ও নিপীড়িত মানুষের কথা।

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!