AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস


গোয়ালন্দে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দে অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে (রাত ১২ টা ১ মিনিটে) উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ গোয়ালন্দ শহীদ মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আনসার ক্লাব চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধার সাথে স্বরণ ও পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপস্থিত সকলে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করে। 

অন্যদিকে দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করে উপজেলা প্রশাসন। এদিন সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনিমিত ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও  সকাল ৭ টায় প্রভাত ফেরি, ১০টায়  চিত্রাংকন, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে পুষ্পমাল্য অর্পণ, ভাষা আন্দোলনে স্মৃতির উদ্দেশ্যে উপজেলা পরিষদ হলরুমে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাদ যোহর ভাষা শহীদদের আত্নার মাগফেরাত কামনা করে উপজেলার সকল মসজিদে বিশেষ মোনাজাত ও সুবিধা মত সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডায় বিশেষ প্রার্থনা। 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র‍‍`র সভাপত্বিতে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর মো. নাসির উদ্দীন রনি, উজানচর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, সাবেক শিক্ষক নির্মল চক্রবর্তী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. শামীম মৃধা,  গোয়ালন্দ পৌর ছাত্র লীগের সভাপতি রাতুল আহমেদ সজল সহ জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সুধী সমাজের প্রতিনিধিরা প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, উপজেলা আওয়ামী যুবলীগ ও উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম সালু।

একুশে সংবাদ/এস কে

Link copied!