AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালপুরে অবৈধভাবে ফসলি জমিতে বালু-ভরাট উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন


Ekushey Sangbad
এস ইসলাম, লালপুর, নাটোর
০২:৫৭ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৪
লালপুরে অবৈধভাবে ফসলি জমিতে বালু-ভরাট উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

নাটোরের লালপুর ও চরজাজিরা মৌজায় ফসলি জমিতে অবৈধভাবে বালু  ও ভরাট উত্তোলনের প্রতিবাদে  মানবন্ধন করেছেন জমির মালিক ও স্থানীয়রা।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে উপজেলার লালপুর সদরের পদ্মা নদীর চরের বাসিন্দারা এ কর্মসূচি পালন করেন। এ সময় বক্তারা বলেন, উপজেলার পদ্মা নদী থেকে ইজারাকৃত জায়গায় বালু ও ভরাট উত্তোলন না করে অবৈধভাবে বিভিন্ন মৌজায় বালু উত্তোলনের ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, ঈশ্বরদী ইপিজেড, পাকশী হার্ডিং ব্রিজ, প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল, নদী তীর রক্ষা বাঁধ, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প ও ফসলি জমি সহ ঘরবাড়ী ও বিভিন্ন প্রতিষ্ঠান পদ্মা নদীতে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। স্থানীয়রা এর প্রতিবাদ করলে বালু উত্তোলনকারীরা তাদের উপর গুলিবর্ষণ সহ নানা ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করে আসছে। এতে তাদের ফসলি জমি নষ্ট হচ্ছে। আবাদ করতে না পারায় মানবতার জীবনযাপন করছেন স্থানীয়রা। তারা তাদের ফসলি জমি থেকে অবৈধ ভাবে বালু ও ভরটা উত্তোলন বন্ধ করার সু-ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। 

এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, নদী এলাকায় ইজরার বাহিরে থেকে কোন প্রকার বালু ও ভরাট উত্তোলন করা হলে বালু ও ভরাট উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!