AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে চুরি ছিনতাই মাদক বাল্যবিবাহ প্রতিরোধে ওসির তৎপরতা


Ekushey Sangbad
তানোর উপজেলা প্রতিনিধি, রাজশাহী
০৬:৫২ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
তানোরে চুরি ছিনতাই মাদক বাল্যবিবাহ প্রতিরোধে ওসির তৎপরতা

রাজশাহীর তানোরে হঠাৎ করে বেড়েই চলছিল চুরি ছিনতাই ও মাদকের কারবার। বিশেষ করে মাদকাসক্তরা মাদকের টাকা জোগান দিতে দিনে দুপুরে শুরু হয়েছিল গরু ছাগল ভেড়া রাজহাস,কাঁসার থালা বাটি গ্লাস চুরির হিড়িক। যা বর্তমান তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিমের ব্যাপক নিরলস প্রচেষ্টায় পরিস্থিতি অনেক স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

সম্প্রতি, ওসির তৎপরতায় চুরি হওয়া স্বর্ণ, কাঁসার থালা বাটি, ছাগল, মোটরসাইকেল সহ একের পর এক চুরি হওয়া মালামাল উদ্ধার ও চোরা কারবারিকে গ্রেফতার করে সর্বমহলে প্রসংশিত হচ্ছেন ওসি আব্দুর রহিম।

জানা গেছে, বর্তমান থানার ওসি আব্দুর রহিমের কঠোর দিকনির্দেশনায় মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ, বাল্যবিবাহ, আত্মহত্যা, সড়ক দূর্ঘটনা প্রতিরোধে  উপজেলার ৭টি ইউনিয়ন ও দুটি পৌরসভার দায়িত্বে থাকা বিট পুলিশ কর্মকর্তাদের প্রতিনিয়ত প্রতিটি ইউনিয়ন পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে সজাগ থেকে কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি। যার ফলে বিট পুলিশ কর্মকর্তারদের কঠোর অবস্থানের জন্য অল্প সময়ের মধ্যে অনেকটায় চুরি ছিনতাই, মাদক,বাল্যবিবাহ প্রতিরোধে সাফল্য অর্জন করতে সফল হয়েছেন ওসি আব্দুর রহিম। ওসি আব্দুর রহিম জানান, জেলা পুলিশ সুপার ও গোদাগাড়ী সার্কেল স্যারের দিকনির্দেশনায় চুরি ছিনতাই, মাদক সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, আত্মহত্যা, সড়ক দূর্ঘটনা প্রতিরোধে সাধারন মানুষকে সচেতন করতে ব্যাপক তাকে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। 

উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডসহ স্কুল,কলেজ,মাদ্রাসা গুলোতে সপ্তাহের প্রায় দিন সাধারন জনগণকে চুরি ছিনতাই, মাদক,জঙ্গিবাদ, বাল্যবিবাহ, সড়ক দুর্ঘটনা, আত্মহত্যার বিষয় গুলো নিয়ে তাদের সচেতন করে তুলতে ও কি ভাবে প্রতিরোধ করতে হবে তা নিয়ে দিনরাত তানোর থানার পক্ষ থেকে প্রচার-প্রচারনা চালানো হচ্ছে। তিনি আরও বলেন,সমাজ থেকে অপরাধীদের দূর করতে পুলিশের পাশাপাশি সাধারণ জনগণকেও এগিয়ে আসতে হবে বলে জনসাধারণকে আহবান জানান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!