AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাছের নিলাম ডেকে শিক্ষা কর্মকর্তা উধাও, অফিসে তালা


Ekushey Sangbad
উজিরপুর উপজেলা প্রতিনিধি, বরিশাল
০৪:২৫ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৪
গাছের নিলাম ডেকে শিক্ষা কর্মকর্তা উধাও, অফিসে তালা

বরিশালের উজিরপুরে মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন প্রজাতির ৮৫টি গাছ সরকারি বিধি মোতাবেক বিক্রির নিলামের নামে মাইকে প্রচার করেও শিক্ষা অফিস ভবনে তালা ঝুলিয়ে উধাও হয়েছেন শিক্ষা কর্মকর্তা এবিএম জাহিদ হোসেন।

স্থানীয় সূত্রে জানা যায়- ২০২৪ সালের গত ১১ জানুয়ারি শিকারপুর গঙ্গা গোবিন্দ মাধ্যমিক (জিজি) বিদ্যালয়ের  নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুর ২টায় নিলামের দিন ধার্য করে মাইকে প্রচার করা হয়। এরপর ওই সময়ে বিভিন্ন স্থান থেকে নিলামে গাছ ক্রয়ের উদ্দেশ্যে ১০/১৫জন ঠিকাদার উজিরপুর উপজেলা বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল শিক্ষা ভবনের সামনে উপস্থিত হন। তারা এসে শিক্ষা অফিস তালাবদ্ধ দেখতে পেয়ে হতাশ হয়ে পরেন। কয়েক ঘন্টা ধরে তারা অপেক্ষায় ছিলো। কিন্তু কারো কোন খোঁজখবর পাননি বলে অভিযোগ করেন।

এ ব্যপারে ঠিকাদার মাহাবুব ইসলাম বাদল, মো. খলিল সিকদার, আবুল কালাম আজাদ, মো. ফারুক হোসেন অভিযোগ করে বলেন, গাছ নিলামের মাইকে প্রচার শুনে উপজেলা শিক্ষা অফিসে এসে কাউকে পাইনি, ভবনটিতে তালা দেয়া ছিলো। আমাদেরকে হয়রানি ও ভোগান্তিতে ফেলা হয়েছে।

উপজেলার গঙ্গা গোবিন্দ মাধ্যমিক (জিজি)বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা সুলতানা জানান, মাধ্যমিক শিক্ষা অফিসার বিকেল ৩ টায় আমাকে ফোন করে জানান হারতা একটি স্কুলে নির্বাচনে তিনি রয়েছেন। তাই আজকে নিলাম কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পুনরায় নিলামের তারিখ নির্ধারণ করা হবে।

মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম জাহিদ হোসেনের মুঠোফোনে বারবার ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

(জিজি) মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মো.হেমায়েত উদ্দিন জানান, সরকারি বিধি মোতাবেক স্কুলের গাছ বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। নিলাম বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ জানুয়ারি তারিখ নির্ধারণ করা হয়েছে তা জানি। কিন্তু কি কারণে হঠাৎ স্থগিত করা হয়েছে বিষয়টি আমার জানা নেই।

(জিজি) মাধ্যমিক বিদ্যালয়ের বর্তমান সভাপতি সৈয়দ জাহিদ বলেন,আমাদের নতুন কমিটি। দায়িত্ব আগামি ২৮ জানুয়ারি বুঝিয়ে দেওয়া হবে। এ বিষয়ে আমার কিছু জানা নাই।

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন জানান, নিলামের বিষয়টি জানা নেই।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু জানান, আজকে নিলাম হবে জানা ছিলো, কিন্তু সময় পরিবর্তন করা হয়েছে কিনা তা আমার জানা নেই, তবে শিক্ষা অফিসে তালা ঝুলিয়ে কার্যক্রম বন্ধ রাখা আইন সম্মত নয়।


একুশে সংবাদ/র.ই.প্র/জাহা

Link copied!