AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ডিসিকে হুমকি

লক্ষ্মীপুর-১ আসনে স্বতন্ত্র পবনের প্রার্থিতা বাতিল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
০৩:৪৮ পিএম, ২ জানুয়ারি, ২০২৪
লক্ষ্মীপুর-১ আসনে স্বতন্ত্র পবনের প্রার্থিতা বাতিল

স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে ইসি থেকে এ সংক্রান্ত একটা চিঠি জারি হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিল হলো।

পবনের বিরুদ্ধে অভিযোগ, তিনি জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তাকে বদলির হুমকি দিয়েছিলেন। এজন্য তাকে তলব করেছিল নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম সই করা প্রার্থিতা বাতিল সংক্রান্ত একটি চিঠি পবন বরাবর পাঠানো হয়েছে।

এতে বলা হয়, লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লক্ষ্মীপুর জেলা প্রশাসক, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফোন করে অকথ্য ভাষায়, আপত্তিকর ও অশোভন কথা বলেছেন। রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিনদিনের মধ্যে বদলিসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণের ভয়-ভীতি দেখান।

এ অভিযোগ করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। এরপর তাকে অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে তলব করে নির্বাচন কমিশন।

১ জানুয়ারি কমিশন সচিবালয়ে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেন হাবিবুর রহমান পবন। এরপর সংশ্লিষ্ট জেলা নির্বাচন অফিসার বিষয়টি তদন্ত করে এর সত্যতা পান।

এ অবস্থায় পবন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ একটি প্রতিবেদন ৩১ ডিসেম্বর নির্বাচন কমিশনে পাঠায় নির্বাচনী অনুসন্ধান কমিটি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!