AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চেয়ারম্যানের বিরুদ্ধে মালামাল আত্মসাতে অভিযোগ


Ekushey Sangbad
মোঃ সাকের খান, মদন, নেত্রকোণা
০৩:১৯ পিএম, ২ জানুয়ারি, ২০২৪
চেয়ারম্যানের বিরুদ্ধে মালামাল আত্মসাতে অভিযোগ

মদন উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার -২ (কদমশ্রী সকাল বাজার) থেকে সৌর প্যানেলসহ আসবাবপত্র,  নিয়ে যান গোবিন্দশ্রী ইউপি চেয়ারম্যান  মাইদুল ইসলাম খান মামুন । ব্যবস্থা নিতে নেত্রকোণা জেলা প্রশাসক বরাবর ৩ ডিসেম্বর ছোলেমা সহ তিনজনে যৌথ একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে উল্লেখ, ৪ নং গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম খান মামুন ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের ২০১৩-২০১৪ অর্থ বছরের সৌর বিদ্যুৎ সহ অন্যান্য আসবাবপত্র নিয়ে গেছে। যার বাজার মূল্য আনুমানিক ৬ লক্ষ টাকা‌।  একটি প্যানেল তার নিজ নৌকায় স্থাপন করে কয়েকটি প্যানেল তিনি তার অনুসারীদের দিয়ে দিয়েছেন আর কয়েকটি প্যানেল বিভিন্ন স্থানে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন। 

কয়েক মাস আগে এসব জিনিসপত্র তিনি পরিষদ ভবন থেকে বাড়িতে নিয়ে যান। 

এ নিয়ে কয়েক মাস আগে বিভিন্ন  জাতীয় দৈনিক পত্রিকায় ডিজিটাল সেন্টারে মালামাল সহ আসবাবপত্র আত্মসাৎ এর অভিযোগে সংবাদ প্রকাশ করা হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আলম মিয়া, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহানুর রহমানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে ।  

কয়েক মাস হয়ে গেলেও রহস্যজনক কারণে সেই তদন্ত কমিটির রিপোর্ট আজও প্রকাশ করা হয়নি। এ নিয়ে  সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাধারণ মানুষের জিজ্ঞাসা এই চেয়ারম্যানের কুটির জোর কোথায়? 

এ বিষয়ে জানতে চেয়ারম্যান মাইদুল ইসলাম খান মামুনের  সঙ্গে তার মুঠো ফোনে যোগাযোগ করা হলে লিখিত অভিযোগের বিষয়ে  তিনি স্বীকার করে বলেন, ‘আমি ইউনিয়ন পরিষদ থেকে সৌর বিদ্যুৎ  বাসায় এনেছি। একটি সৌর বিদ্যুৎ আমার ইঞ্জিল চালিত ট্রলারে লাগিয়েছি আরেকটি মসজিদে দিয়েছি প্রয়োজনের সেগুলো ফেরত দিয়ে দেব।

সোমবার সরেজমিনে কদমশ্রী সকাল বাজারে গেলে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায় পুরাতন ইউনিয়ন পরিষদ ভবনের ডিজিটাল সেন্টারের ৬ টি সৌর বিদ্যুৎ প্যানেল ও ১২ টি বড় ব্যাটারি ছিল। এগুলো চেয়ারম্যান কাউকে কিছু না জানিয়ে নিজ ক্ষমতা বলে  নিয়ে গিয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করে ।

উল্লেখ্য যে, এছাড়াও আরো বিভিন্ন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম মিয়া বলেন,  গোবিন্দশ্রী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) এটি এম আরিফ কে তদন্ত করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে । 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!