AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উৎসবমুখর পরিবেশে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল নতুন কারিক্যুলামের ফলাফল ঘোষনা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৭:৪৩ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২৩
উৎসবমুখর পরিবেশে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল নতুন কারিক্যুলামের ফলাফল ঘোষনা

স্বল্প সময়ে সব ধরনের কারিগরী জঠিলতার সমাধান ও উন্নতি করে "নৈপুন্য" এ্যাপ্সের মাধ্যমে সারাদেশে একসাথে ত্রুটিমুক্তভাবে ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর বার্ষিক পরিক্ষার ফলাফল ঘোষনা করতে পেরে সদাশয় সরকারকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম।

৩১ ডিসেম্বর‍‍`২৩ ইং শনিবার সকাল ৯ টা থেকে বিকাল প্রায় ৪ টা পর্যন্ত প্রায় ৫ ঘন্টাব্যাপী স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর প্রায় সাড়ে ৭ শত ছাত্র ও তাদের অভিভাবকদের নিয়ে ফলাফল ঘোষনা উৎসব ৪ টি শিপ্টে বিভক্ত করে অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ফলাফল ঘোষনা সভায় প্রতিটি শিপ্টে দেড়শ ছাত্রের সাথে বিভিন্ন শ্রেনী পেশার শতাধিক অভিভাবক অভিভাবিকা সর্বমোট 

৭ শতাধিক ছাত্রের সাথে ৫ শতাধিক অভিভাবক অভিভাবিকার উপস্থিতিতে স্কুল আঙ্গিনা উৎসবমুখর মিলন মেলায় পরিনত হয়। প্রতিটি শিপ্টে ছাত্র ও অভিভাবকদের উদ্দেশ্যে নতুন শিক্ষা কারিক্যুলামের ফলাফল ঘোষনার পদ্ধতি চমৎকারভাবে ব্যাখ্যা করেন স্কুলের শিক্ষকদের মধ্যে প্রাতঃ বিভাগের রেহেনা আক্তার, দিবা বিভাগের ইলা শাহা, কারিগরি বিভাগের ফখরুল ইসলাম, সিনিয়র শিক্ষক যথাক্রমে মোহাম্মদ আনিস ফারুখ, মুহাম্মদ মুনিরুল হাছান, এনামুল হক, সুশান্ত দে, জেসমিন আরা, সহকারী শিক্ষক দেবিকা ঘোষ ও মেহেনুর আক্তার। অথিতি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক দিদারুল ইসলাম ও সাংবাদিক এনামুল হক রাশেদী । উপস্থিত ছাত্র ও তাদের অভিভাবকরা নৈপুন্য এ্যাপ্সের মাধ্যমে ফলাফল ঘোষনাকে স্বাগত জানিয়ে তাদের সন্তোষ্ঠি প্রকাশ করেন।

স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, বর্তমান শিক্ষা কারিক্যুলাম নিয়ে সারাদেশে সম্প্রতি যে নেতিবাচক সমালোচনা হচ্ছে তা দুঃখজনক, মুলতঃ এ কারিক্যুলাম সম্পর্কে অজ্ঞতার কারনেই এ ধরনের নেতিবাচক সমালোচনা হচ্ছে। নৈপুন্য এ্যাপ্সের মাধ্যমে নতুন শিক্ষা কারিক্যুলামের নির্ভূল ও নিখুঁত মেধা যাছাই প্রক্রিয়া সর্বসাধারনের মাঝে সহজিকরন করে উপস্থাপনের মাধ্যমে যাতে সবাই বুঝতে পারে, তার জন্য মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয় দিনরাত পরিশ্রম করে এমনকি সারাদেশকে ৯ টি শিক্ষা অঞ্চলে বিভক্ত করে প্রতিরাতে জুম মিটিংয়ের মাধ্যমে শিক্ষক শিক্ষিকাদেরকে প্রশিক্ষিত করে তুলতে সক্ষম হয়েছে। যেখানে শিক্ষা মন্ত্রনালয় সহ এটওয়াই, এনসিটিবি, মাউশিও সুন্দর ও যুগোপযোগী শিক্ষা কারিক্যুলামকে সহজ পন্থায় একটি অবস্থানে দাঁড় করানোর জন্য প্রচুর পরিশ্রম করায় তিনি সরকারের শিক্ষা মন্ত্রনালয় সহ সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানান। একিই সাথে তিনি ছাত্র ও উপস্থিত অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে আগামীতে তাদের কোমলমতি সন্তানদেরকে দেশের যোগ্য সুনাগরিক হিসাবে গড়ে তুলতে অভিভাবকদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!