AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়িতে জয়িতা স্মাননায় ভূষিত হলেন সফল ৪ নারী


Ekushey Sangbad
আবু রাসেল সুমন, খাগড়াছড়ি
০৬:২২ পিএম, ৯ ডিসেম্বর, ২০২৩
খাগড়াছড়িতে জয়িতা স্মাননায় ভূষিত হলেন সফল ৪ নারী

খাগড়াছড়িতে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যােগে  ৯ উপজেলা থেকে নির্বাচিত ৪ জন নারীকে বিভিন্ন ক্যাটাগরিতে জয়িতাদের সম্মাননা স্মারক,  অনুদানের চেক ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে। 

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ২০২২-২০২৩ অর্থবছরের নির্বাচিত ১০টি রেজিস্ট্রিকৃত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মাঝে ২ লাখ ৯০ হাজার টাকার অনুদানের চেক ও সেলাই মেশিন, জয়িতাদের সম্মাননা স্মারক,বিতরণ করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

খাগড়াছড়ি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সঞ্চালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুক্তা ধর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ,খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম ও জয়িতা সম্মাননাপ্রাপ্ত নারীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, সারা বিশ্বের ন্যায় এদেশের নারী আজ সাহসের সাথে নিজেদেররকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। সর্বস্হরে নারীরা এগিয়ে গেলে এদেশ ও সমাজ এগিয়ে যাবে।নারীদের  ক্ষমতায়ন ও উন্নয়নের মূর্ত প্রতীক হলো আজকের এ জয়িতা। কেবল নিজেদের ইচ্ছা শক্তিকে সম্বল আর বিভিন্ন প্রতিকূলতা ডিঙিয়ে জয়িতারা তৃণমূল থেকে সমাজে নিজেদের সাফল্যের চুড়ায় স্থান করে নিয়েছেন।

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী এবারের জয়িতা সম্মাননায় নির্বাচিত হয়েছেন মহালছড়ি উপজেলার নোয়াপাড়া গ্রামের মিতা চাকমা। একজন সফল জননী হিসেবে ভুষিত হয়েছেন দীঘিনালা উপজেলার বড়াদম গ্রামের ইন্দিরা চাকমা।পারিবারিক ভাবে নির্যাতনের বিভীষিকা ময় স্মৃতি গুলোকে মুছে ফেলে নতুন উদ্যমে আবার জীবন শুরু করায় ভুষিত হলেন মানিকছড়ি উপজেলার মহামুনি এলাকার জামেনা বেগম। সামাজিক উন্নয়নে বিভিন্ন ভাবে অসামান্য অবদান রাখায় ভুষিত হলেন খাগড়াছড়ি সদরের পেরাছড়া হেডম্যান এলাকার রাঙ্গাবী চাকমা।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মো. জসীম উদ্দিন, শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন  নারী সংগঠনের প্রতিনিধি প্রমূখ। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!