AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শালিখায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ


Ekushey Sangbad
শালিখা উপজেলা প্রতিনিধি, মাগুরা
০৭:০৩ পিএম, ৫ ডিসেম্বর, ২০২৩
শালিখায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ

মাগুরার শালিখা উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে উফশী ধান প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৩ হাজার ২শ কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

এ উপলক্ষে মঙ্গলবার (৫ ডিসেম্বর) ১২ টায় উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন শালিখা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোঃ আলমগীর হোসেন এর তত্ত্বাবধানে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, শালিখা  উপজেলা পরিষদের চেয়ারম্যান  এ্যাড. কামাল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হরে কৃষ্ণ অধিকারী উপস্থিত থেকে কৃষকের হাতে বিনামূল্যে বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। 

এসময় কৃষি সম্প্রসারণ অফিসার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সঞ্জয় হালদারসহ , বিভিন্ন ব্লকে কর্মর উপসহকারী কৃষি কর্মকর্তাগন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক-কৃষানী, আওয়ামী লীগ, কৃষকলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শালিখা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

তথ্য মতে, সুবিধাভোগী প্রতি কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী জাতের বোরো ধানের বীজ, ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিসের দেওয়া হিসেব মতে, উপজেলার মোট ৩,২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মোট ১৬ হাজার কেজি ধানের বীজ, ৩২ হাজার কেজি ডিএপি সার ও ৩২ হাজার কেজি এমওপি সার বিতরণ করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!