AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শালিখায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ


Ekushey Sangbad
শালিখা উপজেলা প্রতিনিধি, মাগুরা
০৭:০৩ পিএম, ৫ ডিসেম্বর, ২০২৩
শালিখায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ

মাগুরার শালিখা উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে উফশী ধান প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৩ হাজার ২শ কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

এ উপলক্ষে মঙ্গলবার (৫ ডিসেম্বর) ১২ টায় উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন শালিখা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোঃ আলমগীর হোসেন এর তত্ত্বাবধানে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, শালিখা  উপজেলা পরিষদের চেয়ারম্যান  এ্যাড. কামাল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হরে কৃষ্ণ অধিকারী উপস্থিত থেকে কৃষকের হাতে বিনামূল্যে বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। 

এসময় কৃষি সম্প্রসারণ অফিসার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সঞ্জয় হালদারসহ , বিভিন্ন ব্লকে কর্মর উপসহকারী কৃষি কর্মকর্তাগন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক-কৃষানী, আওয়ামী লীগ, কৃষকলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শালিখা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

তথ্য মতে, সুবিধাভোগী প্রতি কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী জাতের বোরো ধানের বীজ, ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিসের দেওয়া হিসেব মতে, উপজেলার মোট ৩,২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মোট ১৬ হাজার কেজি ধানের বীজ, ৩২ হাজার কেজি ডিএপি সার ও ৩২ হাজার কেজি এমওপি সার বিতরণ করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!