AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচীর কেজি চাল বিতরণ


সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচীর কেজি চাল বিতরণ

জামালপুরের সরিষাবাড়ীতে ডিলারের বিরুদ্ধে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে ভাটারা ইউনিয়নের খলিলের মোড়ে তালুকদার এন্টারপ্রাইজের বিরুদ্ধে এ অভিযোগ করেন ভুক্তভোগী উপকারভোগীরা।

জানা গেছে, সরিষাবাড়ী খাদ্য গুদাম থেকে প্রত্যেক কার্ডধারীর জন্য ৩০কেজির বস্তা দেওয়া হয়। কিন্তু তালুকদার এন্টারপ্রাইজের গোডাউন গিয়ে দেখা গেছে ভিন্ন চিত্র। খাদ্য গুদাম থেকে ৩০ কেজি সেলাই করা বস্তা নিয়ে প্রত্যেক বস্তা খুলে ৪-৫ কেজি চাল সরিয়ে ২৫-২৬ কেজি করে চাল দিচ্ছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।

ভুক্তভোগীরা জানান রোববার থেকে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় এই ডিলারের মাধ্যমে ৫৬৫ জনের মাঝে চাল বিতরণ শুরু হয়। চাল বিতরণে প্রতি ৩০কেজি বস্তা থেকে রাতের ৪-৫ কেজি চাল সরিয়ে নেন প্রভাবশালী এই ডিলার। রাতে গুদামে বস্তা খুলে চালের স্তুপ করে নতুন করে বস্তার মুখ সেলাই করেন ডিলার।

কয়েকজন উপকারভোগীরা বলেন, ‘প্রত্যেক বস্তায় ৩০ কেজি করে চাল থাকে। এক বস্তা চালের দাম ৪৫০ টাকা। আমাদের কাছ থেকে ৩০ কেজির দাম ৪৫০ টাকাই নেওয়া হচ্ছে। কিন্তু বস্তাপ্রতি ৪ থেকে ৫ কেজি করে ওজনে কম দিচ্ছে।আমরা গরিব মানুষ। আমাদের কথা কেউ শুনছে না। বাধ্য হয়ে কম চাল নিতে হচ্ছে।এ ডিলার সুষ্ঠুভাবে চাল বিতরণ করে না। দু-একদিনের মধ্যে কার্ডধারী না আসলে তাদের চাল বাহিরে বিক্রি করে দেয়। কার্ডধারীদের বিভিন্নভাবে হয়রানি করা হয়। ৪ থেকে ৫ কেজি করে চাল কম দিচ্ছে। আমরা বিভিন্ন সময়ে প্রতিবাদ করেও প্রভাবশালী হওয়াতে অনিয়ম করেই যাচ্ছে। চাল কম দেওয়ায় উপকারভোগিরা বিক্ষুব্ধ হলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন। ৫৬৫ জন উপকারভোগীর বছরে ৫ বার ১৫ টাকা কেজি দরে ১৫০কেজি চাল সংগ্রহের কথা রয়েছে।

 


একুশে সংবাদ/র.ই.প্র/জাহা

Link copied!