AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
গাবখান চ্যানেলে দুই জাহাজের সংঘর্ষ

তলা ফেটে ডুবে যাচ্ছিল ডাল বোঝাই জাহাজ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পিরোজপুর
০২:১১ পিএম, ২৩ নভেম্বর, ২০২৩
তলা ফেটে ডুবে যাচ্ছিল ডাল বোঝাই জাহাজ

বাংলাদেশের একমাত্র নৌ-চ্যানেল গাবখানে স্রোত, বাতাস ও কুয়াশার কারণে দুই জাহাজের সংঘর্ষে একটি ডালবাহী কার্গো জাহাজের তলা ফেটে পানি ঢুকে ডুবে ডুবে যাওয়ার উপক্রম হলে স্থানীয় প্রশাসনের সহায়তায় রক্ষা পেয়েছে।


জাহাজ মাস্টার মোঃ হান্নান, ১৩.৫০ টন ডাল নিয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা এম,ভি স্কাই ভিউ ইন্টারন্যাশনাল যশোর নোয়াপাড়া যাওয়ার পথে ঝালকাঠি-কাউখালীর গাবখান চ্যানেলের ভিতরে মংলা থেকে ছেড়ে আসা এম,ডি রুপসা তেল বোঝায় ট্যাংকারের সাথে রাত ১টার সময় নৌ চ্যানেলের ভিতরে স্রোত, বাতাস ও কুয়াশার কারণে পাশাপাশি সংঘর্ষ হয়। 

পরে এমবি স্কাই ভিউ কার্গো জাহাজটি চালিয়ে পিরোজপুরের কাউখালীর কচা নদীতে ডোকার সময় দেখতে পায় তলা ফেটে জাহাজে পানি ঢুকে যাচ্ছে। এ সময় জাহাজটি চালিয়ে কাউখালী স্টিমার ঘাটের সামনে নদীর কিনারে এসে নোংর করে। খবর পেয়ে স্থানীয় উপজেলা প্রশাসন ও থানা পুলিশ দ্রুত উদ্ধারের জন্য দুটি বার্স জাহাজ ব্যবস্থা করে জাহাজটিকে ডুবা থেকে রক্ষা করে। 

এ সময় জাহাজ  কর্তৃপক্ষ ও মাল সরবরাহকারী কর্তৃপক্ষের গড়িমসির কারণে কারণে জাহাজটি উদ্ধার করতে অনেক বেগ পেতে হয়।


জাহাজে মাল সরবরাহকারী প্রতিনিধি মিনহাজ জানান নাবিল গ্রুপের ১৩শত ৫০ মেট্রিক টন ডাল নিযয়ে গত ২০ নভেম্বর চট্টগ্রাম থেকে ছেরে আসে। জাহাজে তলা ফেটে পানি ঢুকে যায় কিন্তু কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া আমি ডাল খালাস করার অনুমতি দিতে পারছিলাম না।


খবর পেয়ে পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান, পুলিশ সুপার শেখ মুস্তাফিজুর রহমান ঘটনাস্থলে এসে জাহাজটি উদ্ধারের জন্য বিআইডব্লিউটিসির উদ্ধারকারী জাহাজকে খবর দেয় এবং জাহাজটির সকল মালামাল নিরাপত্তার এবং দ্রুত জাহাজের মালামাল খালাস করে জাহাজটি যেনো ডুবে না যায় তার জন্য ব্যবস্থা গ্রহণ করেন।


এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মনু মিয়া, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সজল মোল্লা, কাউখালী থানা ইনচার্জ মোঃ জাকারিয়া, পিরোজপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ সেলিম মিয়া স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!