AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাহ্মণবাড়িয়া- ২ উপনির্বাচন: কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া
০৬:৫৮ পিএম, ৪ নভেম্বর, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া- ২ উপনির্বাচন: কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

দেশের বহুল আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে আগামীকাল রবিবার (৫ নভেম্বর) ব্যালেট পেপার মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শনিবার (৪ নভেম্বর) দুপুর থেকেই এ আসনটির নির্বাচন উপলক্ষে কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পাঠানো শুরু হয়েছে নির্বাচনী সরঞ্জামাদি।

জানা যায়, নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করবেন ৮৪ জন প্রিসাইডিং অফিসার, ৫৪৫ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৯০ জন পোলিং অফিসার।

সরাইল উপজেলার ৯টি ও আশুগঞ্জ উপজেলার ৮টিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন গঠিত। মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ১১২জন। এদের মধ্যে মোট পুরুষ ভোটার ২ লাখ ১৭হাজার ৪৩০ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৯২ হাজার ৬৮২ জন। এই আসনে মোট ভোট কেন্দ্র ১৩২টি এবং ভোট কক্ষ ৮৭৯টি। এদের মধ্যে পুরুষ ভোট কক্ষ ৪৩০টি ও মহিলা ভোট কক্ষ ৪৪৯টি।

এই উপনির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে শাহজাহান আলম, জাতীয় পার্টি (জাপা) মনোনীত লাঙ্গল প্রতীকে আব্দুল হামিদ ভাসানী, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকে মো. রাজ্জাক হোসেন, স্বতন্ত্রপ্রার্থী জিয়াউল হক মৃধা কলার ছড়ি ও জাকের পার্টির জহিরুল ইসলাম (জুয়েল) গোলাপ ফুল প্রতীক।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সরওয়ার উদ্দীন জানান, ভোটগ্রহণ যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় সেই লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর এই আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূইয়ার মৃত্যু হলে আসনটি শুন্য ঘোষণা করে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামীকাল ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচনের ভোট গ্রহণ।

 

একুশে সংবাদ/এ.খ.প্র/জাহা

Link copied!