AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোদাগাড়ীতে তিনটি গ্রামকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা


Ekushey Sangbad
গোদাগাড়ী উপজেলা প্রতিনিধি, রাজশাহী
০৮:৫৭ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
গোদাগাড়ীতে তিনটি গ্রামকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

রাজশাহীর গোদাগাড়ীতে আমার গ্রাম আমার দায়িত্ব, শিশুর জীবন হোক বাল্যবিবাহ মুক্ত’ প্রতিপাদ্যে উপজেলার তিনটি গ্রামকে বাল্যবিবাহ মুক্ত গ্রাম ঘোষণা উদযাপন করা হয়েছে।

 

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৫টায় উপজেলা পরিষদ হলরুমে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোদাগাড়ী এপির আয়োজনে গোদাগাড়ী উপজেলার পাকড়ী ইউনিয়নের গোপালপুর, মাটিকাটা ইউনিয়নের কাঠালবাড়িয়া ও গোদাগাড়ী ইউনিয়নের ঝিরকুপাড়া গ্রামকে বাল্যবিবাহমুক্ত গ্রাম ঘোষণা ও উদযাপন করা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) আতিকুল ইসলামের সভাপতিত্বে, তিনটি গ্রামকে বাল্যবিবাহমুক্ত গ্রাম ঘোষণা ও উদযাপন সভায় প্রধান অতিথি ছিলেন,রাজশাহী-১ গোদাগাড়ী-তানোর আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধরী।

 

বিশেষ অতিথি ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম মিলি, গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি)কামরুল ইসলাম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোদাগাড়ী এপি ম্যানেজার প্রেরণা চিসিম।

 

এ সময় উপস্থিত ছিলেন, গোদাগাড়ী এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ প্রোগ্রাম অফিসারএন্ড্রিকাস মুরমু,ডেভিড সাংমা, শ্যামল এইচ কস্তা, মিল্টন রোজারিও ফিলিপ বিশ্বাস ও সস্তোষ মিত্র প্রমূখ। অনুষ্ঠানে চার শতাধিক অভিভাবক ও নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

 

তিনটি গ্রামকে বাল্যবিবাহমুক্ত গ্রাম ঘোষণা ও উদযাপন সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ফারুক চৌধুরী বলেন, বাল্য বিয়ের কুফল আমাদের সবার জানা। শিশু অবস্থায় কোনো ছেলে বা মেয়ের বিয়ে দিয়ে তাকে ঝুকিঁর মধ্যে আমরা ফেলে দিতে চাই না। এজন্য পরিবার থেকে শুরু করে সম্মিলিত ভাবে সচেতন হতে হবে। আজকের ঘোষণা শুধু একটি তিনটি গ্রাম নয় যেন পুরো উপজেলায় যেন বাস্তবায়ন হয় সেটি নিয়ে কাজ করবো আমরা।

 

একুশে সংবাদ/ম.হ.প্র/জাহা

Link copied!