AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশকে এগিয়ে নিতে প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী


দেশকে এগিয়ে নিতে প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম.এ.মান্নান এমপি এ কথা বলেন, যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত উন্নত। এজন্য বর্তমান শিক্ষা বান্ধব সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই।

 

বুধবার (৯ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে লাউর ফতেহ্পুর ব্যারিস্টার জাকির আহাম্মেদ কলেজে ৮৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত একাডেমিক ভবনটির উদ্বোধক হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও তথ্য সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এম.পি।

 

মন্ত্রী বলেন, যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত উন্নত। এজন্য বর্তমান শিক্ষা বান্ধব সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

 

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, শিক্ষিত হওয়ার পাশাপাশি একজন ভালো মানুষ হতে হবে, ইন্টারনেট, ফেইসবুক তোমাদের মঙ্গলের জন্যে। তোমাদের পড়ালেখার ক্ষতি করে ইন্টারনেটের ব্যবহার করবে না।‍‍`

 

লাউর ফতেহ্পুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি ব্যারিস্টার জাকির আহাম্মদের সভাপতিত্বে ও অধ্যক্ষ  মোঃ ইকবাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাখাওয়াত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মো. সিরাজুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাকির হোসেন সাদেক, ওসি মো. মাহাবুব আলম সহ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বিভিন্ন শ্রেণি-প্রেশজীবী ও সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.হ.প্র/জাহা

Link copied!