AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭ মাসেই হাজার মানুষকে রক্ত দিয়েছে মানবসেবা রক্তদান ফাউন্ডেশন


Ekushey Sangbad
আবুল বাসার, সালথা, ফরিদপুর
০৭:১২ পিএম, ৮ জুলাই, ২০২৩
৭ মাসেই হাজার মানুষকে রক্ত দিয়েছে মানবসেবা রক্তদান ফাউন্ডেশন

“মানবতার টানে সদা প্রস্তুত মোরা রক্তদানে” ও “চলবে মোরা একসাথে জয় করবো মানবতাকে” এই স্লোগান দুটিকে ধারণ করে ৩০ নভেম্বর ২০২২ সালে মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন ফরিদপুর  যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার সাত মাসেই প্রায় এক হাজা‌রের অধিক মানুষ‌কে রক্ত দি‌য়ে সহায়তা ক‌রে‌ছে মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন ফরিদপুর। বর্তমা‌নে রক্তদাতার সংখ‌্যাও এক হাজা‌রের বে‌শি।

 

প্রতিষ্ঠালগ্ন থে‌কে শত শত মানুষের রক্তদান সহ বিভিন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে "মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন ফরিদপুর" ফরিদপুরের নয়টি উপজেলায় তাদের কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমানে নয়টি উপজেলার এক ঝাঁক কর্মঠ স্বেচ্ছাসেবী দ্বারা সংগঠনটি পরিচালিত হচ্ছে। বর্তমানে প্রতিদিন গড়ে ১৫ থেকে ২০ ব্যাগ রক্তের ব্যবস্থা হয় এই সংগঠনের মাধ্যমে। সংগঠনটি প্রথমে যাত্রা শুরু করে ফরিদপুর টেপাখোলায় অবস্থিত বৃদ্ধাশ্রম ও এতিমখানায় একটি প্রোগ্রামের মধ্য দিয়ে। সালথা, নগরকান্দা ও বোয়ালমারী এই তিন উপজেলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইন করেছে।

 

গত ঈদুল ফিতরের আগে জনপ্রতি প্রায় ৫০০ টাকা করে একশতর অধিক মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এভাবেই বিভিন্ন সামাজিক কাজে সংগঠনটি অবদান রেখে যাচ্ছে।

 

সংগঠনটির প্রতিষ্ঠাতা মোঃ আওলাদ হোসেন মিয়া বলেন, ফরিদপুর জেলার প্রতিটি সুস্থ সবল ও রক্তদানে উপযুক্ত নারী-পুরুষকে রক্তদানের জন্য মানসিকভাবে প্রস্তুত করে তোলাই আমাদের মূল লক্ষ্য। এছাড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য যুবক শ্রেণিদেরকে আমরা উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন সময় নানা ধরনের মানবিক ও সামাজিক প্রোগ্রামের আয়োজন করে থাকি।

 

এডমিন মোঃ মিরাজ হুসাইন বলেন, আমরা সব সময় মানুষের কাছে পজিটিভ মেসেজ পৌঁছাতে চাই। আমরা দল-মত, ধর্ম নির্বিশেষে সব শ্রেণীর মানুষের পাশে দাঁড়াতে চাই।

 

একুশে সংবাদ/আ.বা.প্র/জাহা

Link copied!