AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গুনিয়ায় সড়কের বেহাল দশা, সংস্কার দাবী এলাকাবাসীর


রাঙ্গুনিয়ায় সড়কের বেহাল দশা, সংস্কার দাবী এলাকাবাসীর

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ও লালানগর ইউনিয়নের মধ্যবর্তী আবিদ পাড়া মুক্তিযোদ্ধা আবু তাহের সড়কটি বছরের পর বছর সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। মূল আলমশাহ পাড়া টু বাজারহাট সংযোগ সড়ক থেকে আবিদ পাড়ার এই সড়কটি দীর্ঘ প্রায় ৫০০ফুট। সড়কটির দু‍‍`পাশের দুই ওয়ার্ডের বিভিন্ন সড়ক তথ্যমন্ত্রীর ছোঁয়ায় উন্নয়ন হলেও এখন অবহেলায় অযত্নে পড়ে বেহাল দশা এ সড়কটি। ফলে দূর্ভোগের চরম পর্যায়ে পড়েছে এলাকাবাসী।

 

সরজমিনে গিয়ে দেখা যায়, মুক্তিযোদ্ধা আবু তাহের সড়টির উপর প্রায় ১৫০ফুটের মতো ইট থাকলেও বাকি অংশ কাচাঁ। বছরের পর বছর ধরে সড়কটি সংস্কারের অভাবে উঁচুনিচু গর্ত সৃষ্টি হয়ে অল্প বৃষ্টিতে পানি জমে কাদা ও ময়লাযুক্ত হয়ে পড়ে রয়েছে। আবিদ পাড়ায় প্রায় ১২শ মানুষের বসবাস। তাদের একমাত্র যাতায়াতের মাধ্যম এই সড়কে হওয়ায় বর্ষাকালে পড়তে হয় চরম দূর্ভোগ ও বিপাকে।  প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু, স্কুল কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীদের বর্ষাকালে পায়ের জুতা ও প্যান্ট হাটুগিরা তুলে খুবই সাবধানে সড়কটি দিয়ে যেতে হয়। কোন কারণে পিছলা খেলেই সেই দিন স্কুল কলেজ আর মাদ্রাসা আর যাওয়া হয়না শিক্ষার্থীদের। এছাড়াও অসুস্থ এবং গর্ভবতী রোগীদের জন্য সড়কটি দিয়ে গাড়ি ঢুকতে না পারায় বিপাকে পড়তে হয় রোগীদের।  পাড়াটিতে রয়েছে হযরত মাওলানা তোফায়েল আলী শাহ(রহঃ) মাজার, একটি জামে মসজিদ ও আবিদ পাড়া শিখন কেন্দ্র।

 

এদিকে সড়কটিতে খিলমোগল ছড়ার উপর ৩০মিটারের একটি কালভার্ট নির্মিত হয়। সেটি ২০১৩সালে উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ। দীর্ঘ ১০বছর পার হলেও কোন ধরনবের এটি সংস্কার করা হয়নি বলে দাবি এলাবাসীর। সড়কটি সংস্কারের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এমপির সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

 

সড়ক সংস্কারের বিষয়ে জানতে চাইলে লালানগর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, সড়কটি সংস্কার করতে গেলেই দুই ইউনিয়ন মিলে উদ্যোগ নিতে হবে যার কারণে এখনো উদ্যোগ নেওয়া হয়নি। পরিষদ থেকে আগে যে ওয়ার্ডে কাজ কম সেই ওয়ার্ডে বাজেট দিয়ে থাকি। সেই ওয়ার্ড এর স্থানীয় ইউপি সদস্য এ বিষয় আমাকে জানালে হবে।

 

 দক্ষিণ রাজানগর ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মুসলিম উদ্দিন সিকদার বলেন, আমি ইউনিয়ন পরিষদে সড়কটির নাম দিয়েছি, চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার বলেন, সড়কটি বিভিন্ন কারণে অকারণে সংস্কার হচ্ছেনা। আমাদের ইউনিয়ন পরিষদের বাজেটের বাইরে এই সড়কটি তবে উপজেলার বিশেষ বরাদ্দের জন্য আমি নাম দিয়েছি সড়কটির।

 

একুশে সংবাদ.কম/মু.তৈ.ই/বিএস

Link copied!