AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরের নগরকান্দা থানা-পুলিশের প্রেস ব্রিফিং


ফরিদপুরের নগরকান্দা থানা-পুলিশের প্রেস ব্রিফিং

ফরিদপুরের নগরকান্দা থানা পুলিশের অভিযানে চোরাই মোবাইল এর আইএমইআই নম্বর পরিবর্তন করিয়া বিক্রয় চক্রের সক্রিয় ০৬ সদস্যকে ২৮ টি চোরাই মোবাইল, ০৩ টি ল্যাপটপ ও ০৪ টি মোবাইল সফটওয়ার ডিভাইসসহ নগরকান্দা থানা পুলিশ কর্তৃক গ্রেফতার করায় ২৭ মে  শনিবার বেলা ১২ টায়  নগরকান্দা থানা পুলিশের উদ্যোগে প্রেস ব্রিফিং করেন।


নগরকান্দা থানার এসআই (নিঃ)/ মোঃ সেলিম মোল্যা সঙ্গীয় এএসআই (নিঃ)/ মোঃ আজিজুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সসহ থানা এলাকায় বিশেষ অভিযান ডিউটি করাকালীন সময় তালমা মোড়ে অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, নগরকান্দা থানাধীন গজারিয়া বাজারস্থ কেষ্টপুর রোডে আসামী সুরমান শেখ এর মোবাইল সার্ভিসিং এর দোকানে কতিপয় ব্যক্তি চোরাই মোবাইল ক্রয় বিক্রয় করার জন্য অবস্থান করিতেছে। 

 

উক্ত সংবাদ এর প্রেক্ষিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার জনাব আসাদুজ্জামান শাকিল, নগরকান্দা সার্কেল ও অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন, নগরকান্দা থানা, ফরিদপুরদের অবহিত করে তাদের দিক নির্দেশনায় আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ পেয়ে এসভাই(নিঃ)/ সেলিম মোল্যা সঙ্গীয় অফিসার ফোর্সসহ ঘটনাস্থলে ইং ২৬/০৫/২০১৩ তারিখ বিকাল ১৭.২৫ ঘটিকার সময় সুরমান শেখ ও রুহল আমিন দ্বয়ের দোকানে পৌঁছে ০৬ জন লোককে গ্রেফতার করে। সুরমান শেখ ও রুহুল আমিন সপনের দখল হইতে ২৮ টি মোবাইল ফোন, ০৩ টি ল্যাপটপ ও ০৪ টি মোবাইল সফটওয়ার ডিভাইস উদ্ধার করা হয়। 

 

তারা মোবাইল ফোনের কোন কাগজপত্র দেখাতে পারে না। নগরকান্দা থানা অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন বলেন ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা জানায় বিভিন্ন এলাকা হতে চোরদের মাধ্যমে চোরাই মোবাইল সংগ্রহপূর্বক আইএমইআই নাম্বার পরিবর্তন করিয়া বিভিন্ন মানুষের কাছে বিক্রয় করে। আসামীরা একটি সংঘবদ্ধ চোরাই মোবাইল চক্রের সক্রিয় সদস্য। তারা অভিনব কায়দায় বিভিন্ন ডিভাইস ব্যবহার করে আইএমইআই নাম্বার পরিবর্তন করে ফেলে, যার ফলে চোরাই মোবাইলের প্রকৃত মালিক সনাক্ত করা অসম্ভব হয়ে পড়ে। এই সংক্রান্তে নগরকান্দা থানার মামলা নং-৩২, তারিখ- ২৬/০৫/2023ইং, ধারা- ৪১৩ পেনাল কোড রুজু করা হয়েছে। ধৃত আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণের প্রক্রিয়া চলমান রহিয়াছে।
গ্রেফতারকৃত আসামী ০৬ জন হলোঃ।


১। সুরমান শেখ (৩৪), পিতা- শেখ পিরু, ২। রুহুল আমিন (২২), পিতা-শেখ হারুন, ৩। সুজন বিশ্বাস(২৪), পিতা-এনায়েত বিশ্বাস, সর্ব সাং-উত্তর গোপীনাথপুর, ৪। মেহেদী হাসান (১৯), পিতা-মোকসেদ প্রামানিক, সাং-কৃষ্ণারডাঙ্গী, ৫। শেখ শাহিন (১৯), পিতা-শেখ সামু, সাং- উত্তর গোপীনাথপুর, ৬। আল আমিন শেখ (২০), পিতা- শেখ আকতার, সাং গোপালপুর, সর্ব থানা-নগরকান্দা, জেলা-ফরিদপুর।


উল্লেখ্য যে, ফরিদপুর জেলার পুলিশ সুপারের দিক নির্দেশনায় নগরকান্দা থানা সম্প্রতি বেশ কিছু চাঞ্চল্যকর ডাকাতি, খুন, চুরি মামলা উদঘাটন ও বিপুল সংখ্যক মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়েছে। তাদের এই কর্মতৎপর, পেশাদারিত্বের জন্য নগরকান্দা সর্বমহলে, নগরকান্দা থানার সুনাম সমৃদ্ধি ব্যাপিত হয়েছে। পুলিশ সুপারের নেতৃত্বে  নগরকান্দা থানা পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।


একুশে সংবাদ.কম/সম   
 

Link copied!