AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিমুলিয়ায় মোটরসাইকেলের ঢল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মুন্সীগঞ্জ
০২:১৩ পিএম, ১৯ এপ্রিল, ২০২৩
শিমুলিয়ায় মোটরসাইকেলের ঢল

ঈদের ছুটিতে বা‌ড়ি ফির‌তে শুরু ক‌রে‌ছেন লোকজন। আজ থেকে ছুটি হওয়ায় প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে মোটরসাইকেল আরোহীদের ঢল নেমেছে।

 

বুধবার (১৯ এপ্রিল) সকাল থেকেই দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। ভোর থেকেই শিমুলিয়া ৪ নম্বর ফেরিঘাটে জড়ো হতে থাকেন মোটরসাইকেল আরোহীরা।

 

ভোর ৬টায় প্রথম ফেরি ছেড়ে গেলে হুড়োহুড়ি করে ফেরিতে উঠতে দেখা যায় মোটরসাইকেল আরোহীদের। শিমুলিয়া থেকে মাঝিকান্দির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরিতেই মোটরসাইকেল ও যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

 

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রচণ্ড গরমে ৪ নম্বর ঘাটের পন্টুন থেকে অ্যাপ্রোচ সড়ক পর্যন্ত মোটরসাইকেলের দীর্ঘ সারিতে দাঁড়িয়ে থেকে হাঁপিয়ে উঠতে দেখা গেছে আরোহীদের। ফেরি ঘাটে আসার সঙ্গে সঙ্গে যে যেভাবে পারছেন ফেরিতে উঠছেন।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল বলেন, ‌‘সকাল হতে সন্ধ্যা পর্যন্ত আমাদের পাঁচবার শিমুলিয়া ঘাট হতে ফেরি ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সকাল হতে মোটরসাইকেলের চাপ থাকায় আজ বেলা ১২টা পর্যন্ত শিমুলিয়া ঘাট থেকে দুইটি ফেরি পাঁচবার মোটরসাইকেল নিয়ে ছেড়ে গেছে। আজ ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত হাজারো মোটরসাইকেল ঘাট দিয়ে পার হয়েছে‌। তবে এখন মোটরসাইকেলের চাপ সকালের তুলনায় কিছুটা কমেছে।’

 

নতুন করে ফেরি বাড়ানোর বিষয়ে বিআইডব্লিউটিসি’র শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল বলেন, ‘নতুন করে ফেরি বাড়ানো হবে না। কেননা বৃহস্পতিবার থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে।’

 

আগামীকাল বৃহস্পতিবার (১৯ এপ্রিল) থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করবে। এরমধ্যেই নিয়মতান্ত্রিকভাবে মোটরসাইকেল চলাচলে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানা গেছে।

 

একুশে সংবাদ/মু.জ.প্রতি/এসএপি

Link copied!