AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোটরসাইকেল পারাপারে শিমুলিয়া-মাঝিকান্দি রুটে ফেরি চলাচল শুরু


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মুন্সীগঞ্জ
১২:৫৭ পিএম, ১৮ এপ্রিল, ২০২৩
মোটরসাইকেল পারাপারে শিমুলিয়া-মাঝিকান্দি রুটে ফেরি চলাচল শুরু

ঈদ সামনে রেখে শিমুলিয়া ঘাট থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ও সকাল ৯টায় মোটরসাইকেল নিয়ে দুটি ফেরি ছেড়ে গেছে।

 

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ৬টা ৫০ মিনিটের দিকে শিমুলিয়া ঘাট থেকে মাঝিকান্দি ঘাটের উদ্দেশ্যে ১৬৯টি মোটরসাইকেল নিয়ে ফেরি কলমিলতা এবং সকাল ৯টায় ৮৭টি মোটরসাইকেল নিয়ে ফেরি কুঞ্জলতা ছেড়ে যায়।

 

ফেরি চালুর প্রথম দিনে ভোরেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে মোটরসাইকেল নিয়ে বাড়িফেরা মানুষের ঢল ছিল চোখে পড়ার মতো। আগামীকাল (বুধবার) থেকে ঈদের ছুটি শুরু হলেও দুর্ভোগ এড়াতে আগেভাগেই অনেকে নাড়ির টানে ছুটছেন বলে জানান।

 

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকায় যাত্রী দুর্ভোগ লাগবে আজ থেকে শিমুলিয়া-মাঝিকান্দি রুটে মোট দুটি ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপার হয়েছে। চাপ বাড়লে ফেরি সংখ্যা বাড়ানো হবে। প্রতি তিন ঘণ্টা পরপর শিমুলিয়াঘাট থেকে শরীয়তপুরের মাঝিকান্দির উদ্দেশ্যে ফেরি ছেড়ে যাবে।

 

তিনি আরও বলেন, শিমুলিয়ায় মোট চারটি ফেরিঘাটের মধ্যে মোটরসাইকেল পারাপারে ভিআইপি ফেরিঘাট (৪ নম্বর) ব্যবহার করা হবে। মোটরসাইকেল পারাপারে ভাড়া ১৫০ টাকা এবং যাত্রী পারাপারে ৩০ টাকা। ঈদ পরবর্তী প্রয়োজন সাপেক্ষে ও নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরিতে মোটরসাইকেল পারাপার করা হবে।

 

শিমুলিয়ায় মোট চারটি ফেরিঘাটের মধ্যে মোটরসাইকেল পারাপারে ভিআইপি ফেরিঘাট (৪নং) ব্যবহার করা হবে। ফেরিতে মোটরসাইকেল পারাপারে ভাড়া ১৫০ টাকা ও যাত্রী পারাপারে ভাড়া ৩০ টাকা। ঈদের পরেও প্রয়োজন সাপেক্ষে ও নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরিতে মোটরসাইকেল পারাপার করা হবে।

 

একুশে সংবাদ.কম/ঢ.প.প্র/জা.হা

Link copied!