AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোংলা বন্দরে চাকরির কথা বলে প্রতারণা, আটক ১


Ekushey Sangbad
ওয়াসিম আরমান, মোংলা, বাগেরহাট
০৮:৪০ পিএম, ৭ এপ্রিল, ২০২৩
মোংলা বন্দরে চাকরির কথা বলে প্রতারণা, আটক ১

বাগেরহাটের মোংলা বন্দর কর্তৃপক্ষের সুপারভাইজার পদে চাকরি নিতে আট লাখ টাকা কন্ট্রাক করেছেন ইসমাইল হোসেন নামের এক ব্যক্তি। অগ্রিম ৫০ হাজার টাকাও দিয়েছেন সে। বাকিটা চাকরিতে যোগদানের পরে। কন্ট্রাকে রাজি হওয়ায় ইসমাইলের নিয়োগ হয়েছে। এরকম ভূয়া নিয়োগ পত্র দেখিয়ে প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন একটি চক্র।

 

তবে সেই চক্রের অন্যতম হোতা আজিজুল ইসলামকে আটক করেছে বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে খুলনা থেকে তাকে আটক করে শুক্রবার (৭ এপ্রিল) মোংলা থানায় সোপর্দ করা হয়েছে।

 

এ ঘটনায় বন্দর কর্তৃপক্ষের সম্পত্তি শাখার ল্যান্ড সার্ভেয়ার আবুল খায়ের বাদী হয়ে মামলা করেছেন। আদালতের মাধ্যমে তাকে বাগেরহাট জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম।

 

আজিজুল সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার মোঃ খোকন ডালির ছেলে। সে মোংলা বন্দর কর্তৃপক্ষে চাকরি দেওয়ার নামে ভূয়া নিয়োগ পত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

 

মোংলা কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোঃ শাহীনুর আলম বলেন, প্রতারণার মাধ্যমে একটি চক্র মোংলা বন্দর কর্তৃপক্ষে চাকরি দিতে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। অনেক ভূয়া নিয়োগ পত্র জমা হয়েছে। তাই এই চক্রটিকে ধরতে আমরা তৎপর ছিলাম। জালিয়াতির মাধ্যমে তারা মানুষকে বোকা বানিয়ে টাকা নিতো। আর এতে বন্দর কর্তৃপক্ষের সুনামও নষ্ট হতো। তবে প্রতারক চক্রের অন্যতম হোতাকে আটক করা হয়েছে। বাকিদেরও ধরা হবে‍‍`।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!