AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাণীশংকৈলে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত


রাণীশংকৈলে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

"স্মার্ট বাংলাদেশর স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন " এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে পালন হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

 

শুক্রবার (১৭ মার্চ) সকালে বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী  পালন করা হয়।

 

দিবসটি উদযাপন উপলক্ষে সূর্যাস্তের পর সৌন্দর্যবন্ধন সাজসজ্জা এবং আলোকসজ্জা করা হয়।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারর আধা-সরকারি, স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটি।

 

পরে উপজেলা পরিষদ চত্বর, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গন ও ডিগ্রি কলেজে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

দুপুরে দরিদ্র জনগোষ্ঠী, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন এবং মসজিদ, মন্দির, গীর্জা সহ সকল উপাসনালয়ে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়।

 

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জূলকার নাইন কবির স্টিভ‍‍`র সভাপতিত্বে উপজেলা হলরুমে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

 

এসময় প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা-কর্মচারী,বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ সহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

 

শেষে বঙ্গবন্ধুর উপর বিভিন্ন ইভেন্টে শিক্ষার্থীদের প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র দেওয়া হয়।

 

একুশে সংবাদ.কম/আ.হ.প্র/জাহাঙ্গীর

Link copied!