AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেন্দ্রীয় কারাগারে জোড়া খুনের আসামির মৃত্যুদণ্ড কার্যকর


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাজীপুর
১১:২০ এএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
কেন্দ্রীয় কারাগারে জোড়া খুনের আসামির মৃত্যুদণ্ড কার্যকর

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এ মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. আমিনুল ইসলাম (৪২) নামে এক আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত ১০টা ১ মিনিটে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।মো. আমিনুল ইসলাম (৪২) নওগাঁ জেলার আকবরপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

 

কারাগার সূত্রে জানা গেছে, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক নাজনীন আক্তারের স্বামী আসারুজ্জামানের বড় বোনের ছেলে আমিনুল ইসলাম ২০০৫ সালের ৭ মার্চ হাসপাতাল থেকে বাসায় ফেরার পর নাজনীনকে কুপিয়ে হত্যা করেন। গৃহকর্মী পারভীন আক্তার পারুল তা দেখে ফেললে তাকেও কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় ধানমন্ডি থানায় করা হত্যা মামলায় ২০০৮ সালের ২৯ মে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ আমিনুলকে মৃত্যুদণ্ড দেয়। পরে হাইকোর্ট মৃত্যুদণ্ড বহাল রাখেন। ওই রায়ের বিরুদ্ধে আপীল করলে আপীল বিভাগও তার মৃত্যুদণ্ড বহাল রাখে।

 

পরে এ রায়ের বিরুদ্ধে আপীল বিভাগে রিভিউ পিটিশন দায়ের করলে রিভিউ পিটিশনও চলতি বছর খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখেন আদালত। সবশেষে আসামি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করলে তাও না মঞ্জুর হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

 

এ সময় গাজীপুরের সিভিল সার্জন খায়রুজ্জামান, এডিএম হুমায়ুন কবিরসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট -২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম জানান, সকল আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার রাতে এ ফাঁসি কার্যকর করা হয়। ফাঁসি কার্যকর হওয়া আমিনুল ইসলামের মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।

 

একুশে সংবাদ/সি.হো.প্রতি/এসএপি
 

Link copied!