AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেলের অপরিকল্পিত ডিভাইডার অপসারণের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, যশোর
০৫:৪৮ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩
রেলের অপরিকল্পিত ডিভাইডার অপসারণের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি

যশোরের ঝিকরগাছা উপজেলার লাউজনি রেলক্রসিং সহ বিভিন্ন মহাসড়কের মধ্যে রেলের অপরিকল্পিত ডিভাইডার অপসারণের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

 

 শনিবার (২১ জানুয়ারি) সকাল ১১টার সময় লাউজনি রেলক্রসিংয়ের পার্শ্বের কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেন ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা এবং আয়োজনে ছিলেন ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাব ও যশোরের নাগরিক অধিকার আন্দোলন কমিটি।

 

প্রতিবাদী অবস্থান কর্মসূচি অনুষ্ঠানে ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা ও ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যশোরের নাগরিক অধিকার আন্দোলন কমিটির আহবায়ক মাস্টার নুর জালাল।

 

তিনি তার বক্তব্যে মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করতে এই অপরিকল্পিত ডিভাইডারটি অপসারণ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

 

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, সম্পুর্ণ অপরিকল্পিত এবং অবৈজ্ঞানিক ভাবে বিভিন্ন মহাসড়কে ডিভাইডার স্হাপন করার ফলে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। এতে করে জীবন এবং সম্পদ দুটোই মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

 

 এসময় তিনি ডিভাইডার গুলো আরও উঁচু করা, ডিভাইডার অন্তত ৫০ মিটার লম্বা করা, সামনে সাইনবোর্ড লাগানো, রাতের বেলা ডিভাইডার স্থলে সার্চ লাইট লাগানো, ডিভাইডারের দুপাশে রাস্তা চওড়া করা সহ বিভিন্ন প্রস্তাবনা পেশ করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন যশোরের নাগরিক অধিকার আন্দোলন কমিটির কোর কমিটির সদস্য আহসানউল্লাহ ময়না, সমন্বয়ক মাসুদুজ্জামান মিঠু, ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা আব্দুল জলিল, সহ সভাপতি রায়হান সোবাহান, সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, যুগ্ম সম্পাদক শাহাবুদ্দিন মোড়ল, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম জীবন, সহ সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম, প্রচার সম্পাদক সুজন মাহমুদ, দপ্তর সম্পাদক আজাদ হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক মাসুম বিল্লাহ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, সদস্য আবিদুর রহমান, নাহিদ হাসান উজ্জল, আলমগীর হোসেন, বাঁকড়া স্বপ্নময় ফাউন্ডেশনের সভাপতি রাসেল হোসেন, সেবা সংগঠনের সদস্য সাকিব, আসিফ, ফয়েজ, লক্ষিপুর গ্রামের সাবেক ইউ পি সদস্য ইসমাইল হোসেন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং শ্রেনী পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ গ্রহণ করেন।

একুশে সংবাদ.কম/আ.হ.প্রতি/সা’দ

Link copied!