ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মুক্তিপণ না পেয়ে নিখোঁজ হওয়া শিশু হত্যা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
১০:০০ পিএম, ৩ ডিসেম্বর, ২০২২
মুক্তিপণ না পেয়ে নিখোঁজ হওয়া শিশু হত্যা

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে নিখোঁজ হওয়া শিশু মাহিয়ার লাশ পেকুয়ার একটি চিংড়ি থেকে উদ্ধার করেছে থানা পুলিশ।

 

শনিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টায় পেকুয়া উপজেলার উজানটিয়া করিয়ারদ্বিয়া একটি মাছের ঘেরে স্থানীয় জেলেরা শিশু মাহিয়ার লাশ ভাসতে দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দেয়।

 

পরে স্থানীয় উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল করিম পেকুয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ৫ বছর বয়সী এক শিশু কন্যার লাশ উদ্ধার করে বলে নিশ্চিত করেন। পরে নিথর দেহের পরিচয় সনাক্ত করে। নিহত শিশুটি মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের দক্ষিণ সাইরার ডেইল এলাকার আয়াত উল্লাহ, মাতা- রোকেয়া বেগমের প্রথম কন্যা খাদিজাতুল খোবরা মাহিয়া (৫)।

 

নিহতের পরিবার জানিয়েছেন, গত বুধবার (৩০ নভেম্বর) সকালে স্কুলে যাওয়ার পর থেকে আর বাড়ী ফিরে আসেনি। স্কুল ছুটির পর অনেক খোঁজাখুঁজির পর শিশু মাহিয়ার কোন সন্ধান না পাওয়া যায় নি। অজ্ঞাত একটি নাম্বার থেকে শিশুর পিতা আয়াতুল্লাহর কাছে ২৪ ঘন্টা সময় দিয়ে পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যতায় তার শিশুকে হত্যার হুমকি দেন। শিশুর পিতা প্রথমে মাতারবাড়ী পুলিশ পাড়িকে বিষয়টি জানান, পরে নিখোঁজ মাহিয়ার পিতা বাদি হয়ে মহেশখালী থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

 

এদিকে পুলিশ জানিয়েছেন, লাশ উদ্ধার করে পরিচয় সনাক্ত করার বিষয়ে জানাজানি হলে ওই শিশুর পিতা মাতারা থানায় এসে তাদের শিশু কন্যা বলে পরিচয় সনাক্ত করেন।

 

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওমর হায়দার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি আরো জানিয়েছেন ওই ঘটনায় নিহত শিশুটি পিতা বাদী হয়ে মহেশখালী থানায় একটি মামলা করেছে।

 

একুশে সংবাদ.কম/এ.জু.প্র/জাহাঙ্গীর