ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

গাইবান্ধায় ভোক্তা-অধিকারের অভিযান, জরিমানা ও সিলগালা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাইবান্ধা
০৩:৫৩ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
গাইবান্ধায় ভোক্তা-অধিকারের অভিযান, জরিমানা ও সিলগালা

ছবি: একুশে সংবাদ

গাইবান্ধায় বিভিন্ন কোম্পানির মোড়ক ব্যবহার করে নকল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে গাইবান্ধার নিউ বিসমিল্লাহ ফুড নামের এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সাথে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটিকে সাময়িক সিলগালা করা হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে পৌর শহরের কুটিপাড়া এলাকার মিতালীর বাজারে  এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গাইবান্ধা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস ছালাম।

এ সময় বিভিন্ন কোম্পানির মোড়ক ব্যবহার করে নকল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে নিউ বিসমিল্লাহ ফুডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস ছালাম বলেন, নকল পণ্য উৎপাদন ও বিপণন করার অভিযোগের ভিত্তিতে এই কারখানায় অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন কোম্পানির মোড়ক ব্যবহার করে ভোক্তাদের সঙ্গে প্রতারিত করার দায়ে নিউ বিসমিল্লাহ ফুডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই প্রতিষ্ঠানকে সাময়িক সিলগালা করা হয়েছে। পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ শাহ মোয়াজ্জেম হোসেন, সদর থানা পুলিশ ও জেলা পুলিশের একটি টিম।

একুশে সংবাদ/সা/রা