ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ফরিদপুরে পাচারকালে ৬ হাজার কেজি সরকারি চাল জব্দ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,ফরিদপুর
১১:২৭ এএম, ৭ অক্টোবর, ২০২২
ফরিদপুরে পাচারকালে ৬ হাজার কেজি সরকারি চাল জব্দ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় সোহেল রানা (২২) নামে এক ব্যক্তিকে  ২০০(৬ হাজার কেজি) বস্তা সরকারি চালসহ  গ্রেফতার করেছে থানা পুলিশ।

 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে আটককৃত ব্যক্তিকে ফৌজদারি কার্যবিধির (৫৪) ধারায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

 

জানা যায়, বুধবার রাত ৮ টার দিকে আলফাডাঙ্গা উপজেলা পরিষদের সামনের সড়ক থেকে তিনটি নছিমন বোঝাই ২০০ বস্তা সরকারি চালসহ তাকে গ্রেফতার করে পুলিশ।আটককৃত সোহেল রানা পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলার দূর্গাপুর গ্রামের মৃত. কুবাদ শেখের ছেলে।

 

আলফাডাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. আবুল কালাম আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি; আলফাডাঙ্গা উপজেলা পরিষদের সামনে দিয়ে সরকারি চাল তিনটি নছিমন গাড়িতে করে কিছু অসাধু ব্যবসায়ী নিয়ে যাচ্ছে। পরে ঘটনাস্থল থেকে ২০০ বস্তা চাল (প্রতিটি বস্তা ৩০ কেজি) সর্বমোট ছয় হাজার কেজি চালসহ সোহেল শেখকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

 

পরবর্তীতে চাউলের বিষয়ে জিজ্ঞেসাবাদ করলে আটককৃত সোহেল শেখ জানান, সরকারি ভাবে শারদীয় দুর্গাপূজার জন্য বরাদ্দকৃত চাল তিনি বিভিন্ন পূজা কমিটির নিকট হতে ক্রয় করেছেন। কিন্তু তিনি চাল ক্রয়ের কোন কাগজপত্র দেখাতে পারেননি।

 

এবিষয়ে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান জানান, আটককৃত ব্যক্তি প্রকৃতপক্ষে পূজা কমিটির নিকট থেকে চাল ক্রয় করে এনেছে কি না বা সে অসাধুভাবে অধিক মুনাফার আশায় অবৈধভাবে ব্যবসা করার জন্য সরকারি চাল অন্য কোথাও থেকে ক্রয় করে এনেছে কি না; এই বিষয়ে তদন্ত অব্যাহত আছে। এই তদন্ত সমাপ্ত না হওয়া পর্যন্ত আটক ব্যক্তিকে জেল হাজতে আটক রাখা প্রয়োজন। সেই কারণে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

 

একুশে সংবাদ.কম/ন.ন.জা.হা