ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কুড়িগ্রামে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম
০৭:০৭ পিএম, ১৫ আগস্ট, ২০২২
কুড়িগ্রামে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ছবি: সংগৃহীত

যথাযোগ্য মর্যাদায় কুড়িগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে ।  দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন সংগঠন দিনব্যাপি পৃথক পৃথক কর্মসূচি পালন করে। 

সোমবার (১৫ আগষ্ট) সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ সহ  দোয়া মাহফিল, শোক র‍্যালি ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ সহ সমাবেশের আয়োজন করা হয়। 

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাষি এমএ করিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আওয়ামীলীগ নেতা শেখ বাবুল, আ.ন.ম. ওবাইদুর রহমান, জিল্লুর রহমান টিটু, আবুল কালাম আজাদ, মোস্তাফিজার রহমান সাজু, আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

অপরদিকে, জেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার বিজয় স্তম্ভ চত্ত্বরে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। 

এছাড়া জেলা পরিষদের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে কাপড়, খাদ্য ও নগদ অর্থ বিতরণ, জেলা যুবলীগের উদ্যোগ বাস টার্মিনাল এলাকায় সমাবেশ ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয় । 

এসময় বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহবায়ক আলহাজ রুহুল আমিন দুলাল, আতাউর রহমান বিপ্লব, রাজু শিকদার, সফিকুল ইসলাম শাকিব, রতন সরকার ও তুহিন আলী। 
 

 

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই