ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

৬ দফা দাবিতে বরিশালে শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বরিশাল
০৮:৫৩ পিএম, ৫ জুলাই, ২০২২
৬ দফা দাবিতে বরিশালে শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, বরিশাল জেলা শাখার উদ্যোগে ব্যাটারিচালিত মোটরযান রেজিষ্ট্রেশন ও চলাচল সংক্রান্ত নীতিমালা এবং সংগ্রাম পরিষদ ঘোষিত ৬ দফা দাবিতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

(৫ জুলাই) মঙ্গলবার সকাল ১১ টায় অশ্বিনী কুমার হল চত্বরে সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল জেলার সংগঠক আব্দুল মানিক হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, বরিশাল রিক্সা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সংগ্রাম পরিষদ বরিশাল জেলা সংগঠক দুলাল মল্লিক, উপদেষ্টা গোলাম রসুল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, বরিশাল জেলার সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বরিশাল রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক মহসীন মীর, সংগ্রাম পরিষদ ২৫ নং ওয়ার্ড সভাপতি শাহিন শরিফ, ২৮ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আইয়ুব আলী, রিক্সা ভ্যান চালক ইউনিয়ন ১৩ নং ওয়ার্ডের সভাপতি শহিদুল ইসলাম, ২৮ নং ওয়ার্ড সভাপতি মোখলেসুর রহমান, ১৫ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, ২২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার, বাসদ বরিশাল জেলা সদস্য সন্তু মিত্র প্রমুখ। 

সমাবেশে বক্তারা বলেন, প্রস্তাবিত থ্রি হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১ অতিদ্রুত চূড়ান্ত ও কার্যকর করতে হবে। ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার দ্রুত নিবন্ধন, রুট পারমিটসহ লাইসেন্স প্রদানের ব্যবস্থা করতে হবে।

এছাড়াও অবৈধ রেকারিং, ডাম্পিং, নির্যাতন, হয়রানি, ব্যাটারি ছিনতাইসহ চাঁদাবাজি বন্ধে কর্তৃপক্ষকে কার্যকর উদ্যোগ নেওয়ার কথা বলেন বক্তারা। বক্তারা সংগ্রাম পরিষদ ঘোষিত ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সমাবেশ শেষে মিছিল করে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় স্মারকলিপি পেশ করেন।

 

 

একুশে সংবাদ/এস.তু/এস.আই