ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রংপুর বিভাগের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করবে ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪০ পিএম, ২ জুন, ২০২২
রংপুর বিভাগের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করবে ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতি

 

 

 

রংপুর বিভাগের আটটি জেলায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করবে ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতি। বুধবার (১ জুন) বিকেলে রাজধানীতে সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ শিক্ষাবৃত্তি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।

 

সভায় রংপুর বিভাগ সমিতি, ঢাকা'র কার্যনির্বাহী কমিটির প্রয়াত সদস্য সর্বজনশ্রদ্ধেয় মরহুম মোঃ আনোয়ারুল গণির নামে রংপুর বিভাগের "গরীব ও  মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান" সম্পর্কিত বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয় এবং এ সংক্রান্ত বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়।

 

এছাড়াও সমিতির স্থায়ী অফিস ক্রয় এবং বিভিন্ন পর্যায়ে জাতীয় পদক প্রাপ্ত এবং সদ্য পদোন্নতি প্রাপ্ত রংপুর বিভাগের কৃতি সন্তানদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং এ সংক্রান্ত বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়।

 

সমিতির সভাপতি ও সাবেক সচিব মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব সুলতানা ইয়াসমিন।

 

এসময় সমিতির সর্বজন শ্রদ্ধেয় ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ মাহ্ফুজুর রহমান, সমিতির সহ-সভাপতি এবং সাবেক সচিব মোঃ রেজাউল আহসান, সাবেক অতিরিক্ত সচিব(গ্রেড-১)  খাজা আব্দুল হান্নান সমিতির সহ সভাপতি ও সাবেক অতিরিক্ত সচিব মোঃ কফিল উদ্দিন, সমিতির শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ও সাবেক অতিরিক্ত সচিব কালীরঞ্জন বর্মণ, সমিতির কার্যনির্বাহী সদস্য ও ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, সমিতির কার্যনির্বাহী সদস্য ও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) ড. ম‌ইনুল হক আনছারী, সমিতির কার্যনির্বাহী সদস্য ও স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায়, সমিতির কোষাধ্যক্ষ ও বিশিষ্ট শিল্পপতি মোঃ সিরাজুল ইসলাম, সমিতির সাংগঠনিক সম্পাদক এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. জাকেরুল আবেদীন আপেল, সমিতির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মোছাঃ ফরিদা ‌ইয়াসমিনসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সম্মানিত নেতৃবৃন্দ ও সমিতির  সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

উল্লেখ্য, রংপুর বিভাগের মানুষের যে কোন দুর্যোগ ,সংকটে ও করোনা মহামারীকালে রংপুর বিভাগ সমিতি, ঢাকা সবসময়ই তার নৈতিক ও সামাজিক দায়বদ্ধতার স্বাক্ষর রেখে চলেছে। ইতোমধ্যেই  বিভিন্ন মানবিক ও সামাজিক কার্যক্রমের মাধ্যমে সকলের কাছে দৃশ্যমান‌ ও প্রশংসিত হয়েছে।

 

একুশে সংবাদ.কম/জ.ন.জা.হা