ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শাহজাদপুরে আইনজীবিদের কোর্ট বর্জন 


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৬:২৫ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২
শাহজাদপুরে আইনজীবিদের কোর্ট বর্জন 
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

শাহজাদপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর চৌকি আদালতের সকল কোর্ট বর্জন করেছে আইনজীবীরা। সিরাজগঞ্জের জজ কোর্টে এক আইনজীবীর উপড় হামলার ঘটনায় কোর্ট বর্জন করেন সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল সদস্য। সেই ধারাবাহিকতায় শাহজাদপুর চৌকি আদালতে চলছে কোর্ট বর্জন।


আইনজীবিদের পক্ষ থেকে জানানো হয়েছে  বৃহস্পতিবার(১৩ জানুয়ারী) সিরাজগঞ্জের আবুল কালাম আজাদ নামের এক আইনজীবীর উপরে সিরাজগন্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের স্ট্যানোগ্রাফার মোঃ ইউসুফ আলীও তার ভাড়াটিয়া লোক মিলে মারপিট ও জখম করে।
পরবর্তীতে ঐ স্টেনোগ্রাফারকে কয়েকজন আইনজীবি মারপিট গুরুতর জখম করে এমন অভিযোগ বিচারবিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের। এ ঘটনায় দুজন আটকও হয় বলে জানাগেছে।

এ ঘটনায় সিরাজগঞ্জের বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী রোববার(১৬ জানুয়ারি) কর্ম বিরতির ঘোষনা দিয়ে সিরাজগন্জের আদালত চত্বরে  প্রতিবাদ মিছিল করে।


পরবর্তীতে র সিরাজগঞ্জের আইনজীবী সমিতির পক্ষ থেকে কোর্ট বর্জনের ঘোষনা দেওয়া হয়। শাহজাদপুর চৌকি কোর্টের ম্যাজিষ্ট্রেট গোলাম রব্বানী যথারীতি  বিচারিক কার্যক্রম পরিচালার জন্যে এজলাসে বসলেও এজলাসে প্রবেশ করেনি কোন আইনজীবী।

 

এ বিষয়ে শাহজাদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ ফজলুল হক জানান সিরাজগঞ্জের জেলা আইনজীবীর সিদ্ধান্ত মোতাবেক কোর্ট বর্জন করেছি। পরবর্তী সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত আমাদের এ কোর্ট বর্জন অব্যাহত থাকবে।


একুশে সংবাদ/এম এ হান্নান/এইচ আই