ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিরিয়ানি বিতরণ করে ভোট চাইলেন চেয়ারম্যান প্রার্থী


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
১২:১৯ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২১
বিরিয়ানি বিতরণ করে ভোট চাইলেন চেয়ারম্যান প্রার্থী
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

সাকের খান (নেত্রকোনা) প্রতিনিধি: আসন্ন পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনার মদনে প্রার্থীরা  আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন । নিয়মনীতির কোন তোয়াক্কা করছেন না প্রার্থীরা। গণসংযোগ থেকে পোস্টারিং কিংবা মাইকিং সব ক্ষেত্রেই আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে। এতে নির্বাচন কমিশন নীরব ভূমিকা পালন করছেন। 

এদিকে বিরিয়ানি বিতরণ করে ভোট চাওয়ার  অভিযোগ উঠেছে উপজেলার ৮ নম্বর ফতেপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) আলী হায়দারের বিরুদ্ধে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে ফতেপুর দেওয়ান পাড়া এলাকায় শতাধিক ভোটারদের আকৃষ্ট করতে বিরিয়ানির প্যাকেট বিতরণ করেন তিনি। বিষয়টি নিয়ে এলাকায় নানা আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে। আলী হায়দার ফতেপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি।  

এ ছাড়া মঙ্গলবার রাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গেলে দেখা যায়, আচরণ বিধি মানছেন না প্রার্থী। বিরিয়ানী,মিষ্টি বিতরণ করে ভোট চাইছেন। সরকারী ভবনে করেছেন প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প। এর সাথে প্রচারণার পোস্টারে নিয়ম না মেনে প্রার্থীরা তাদের বাবার নাম সহ পদ পদবী উল্লেখ করেছেন। এ বিষয়ে নির্বাচন কমিশন কোন রকম ব্যবস্থা না নেওয়ায় আচরণ বিধি লঙ্ঘনের মধ্যে দিয়েই চলছে প্রচারণা। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেকেই বলেন, এবার নির্বাচনে প্রার্থীরা ভোটের জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করছেন। এরই অংশ হিসেবে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী হায়দার বিরিয়ানির প্যাকেট বিতরণ করছেন। তবে এ ব্যাপারে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিতে চোখে পড়েনি।

প্রচারণার নামে বিরিয়ানির প্যাকেট বিতরণ এর ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী আলী হায়দারের কাছে জানতে চাইলে ব্যস্ততা দেখিয়ে বিষয়টি এড়িয়ে এড়িয়ে তিনি।  

মদন উপজেলার কৃষি কর্মকর্তা ও ফতেপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা আহসান হাবীব জানান, প্রচারণার নামে বিরিয়ানির প্যাকেট বিতরনের বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করব।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হামিদ ইকবাল জানান, প্রচারণার নামে খাদ্য সামগ্রী বিতরণ করা নির্বাচন আচরণবিধি লংঘন। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

একুশে সংবাদ/বা/ব