ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মুকসুদপুরের ১৬ ইউনিয়নে ভোট গ্রহন শুরু


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৩:৪৮ পিএম, ২৮ নভেম্বর, ২০২১
মুকসুদপুরের ১৬ ইউনিয়নে ভোট গ্রহন শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি : তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬ ইউনিয়নে আনন্দ মুখর পরিবেশের মধ্যে দিয়ে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল ৮টা থেকে একযোগে এ ভোটগ্রহন শুরু হয়। চলবে বিকাল ৪টা পযর্ন্ত।

আজ রবিবার (২৮ নভেম্বর) সকালে থেকে ভোট কেন্দ্রগুলোতে ভীড় করতে থাকে ভোটাররা। তবে পুরুষ ভোটার থেকে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে বাড়তে থাকে ভোটারদের সংখ্যা। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছেন। তবে দুপুরের পর থেকেই বাড়তে থাকে পুরুষ ভোটারদের সংখ্যা।

মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়নের ৭৮ জন চেয়ারম্যান প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন। এর মধ্যে আওয়ামী লীগের ১৬ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৭ জন এবং ৫৫ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। তবে এখানে আওয়ামী লীগ প্রার্থীদের সাথে লড়াই হবে স্বতন্ত্র প্রার্থীদের। এছাড়া ১৬ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্যপদে ১৮৬ জন এবং সাধারণ সদস্য পদে ৫০৪ জন ভোট যুদ্ধে রয়েছেন।

মুকসুদপুর উপজেলার ১৬ ইউনিয়নে ভোট ভোটার ২ লাখ ২১ হাজার ৯৭৬ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮ হাজার ২৯৫ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৬৮১ জন।

প্রতিটি ভোট কেন্দের নিরাপত্তার দায়িত্বে আনসার ও পুলিশ বাহিনী নিয়োজিত রয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ন ভোট সম্পন্ন করতে জেলা প্রশাসন, র‌্যাব, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে।