ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষুদ্ধ জনতার মানববন্ধন ও বিক্ষোভ


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৪:৪৯ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষুদ্ধ জনতার মানববন্ধন ও বিক্ষোভ
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

টিআই সানি শ্রীপুর প্রতিনিধি:  গাজীপুরের শ্রীপুরে মুক্তিযোদ্ধা ও ৬ প্রতিবন্ধীসহ ৫শতাধিক মানুষের চলাচলের রাস্ত বন্ধ করে ২০টি পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদ করায় তাদেরকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে ভালুকা থানায় কর্মরত দারোগা আবুল কালাম আজাদের বিরুদ্ধে। 


এ ঘটনায় শুক্রবার বেলা ১১ টার দিকে অবরুদ্ধ ব্যাক্তিরা ও এলাকাবাসী রাস্তা খুলে দেয়ার দাবীতে এবং মামলার হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন। 


শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের ভুক্তভোগী মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, ছাত্র-শিক্ষক, জনপ্রতিনিধি এবং এলাকার নারী পুরুষ এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন। কাওরাইদ ইউনিয়েনের সোনাব গ্রামের বন্ধ করে দেয়া রাস্তা হতে বিক্ষোভ মিছিল নিয়ে জৈনাবাজার কাওরাইদ সড়কে বিক্ষোভ করে বলদীঘাট বাজারে গিয়ে শেষ হয় । পরে ওই বাজারে প্রতিবাদ সভা করেন বিক্ষোভকারীরা। 


প্রতিবাদ সভায় বক্তব্যকালে ভুক্তভোগীরা জানান, সোনাবো গ্রামের বাসিন্দা মৃত উছেম উদ্দিনের পত্র ময়মনসিংহ জেলার ভালুকা মডেল থানায় কর্মরত উপ-পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ তার ব্যক্তিগত স্বার্থে সরকারি অর্থায়নে নির্মিত গণ চলাচলের রাস্তা সীমানা প্রাচীর নির্মাণ করে বন্ধ করে দিয়েছে এবং এলাকাবাসীর নামে ৭/৮টি মামলা দিয়ে হয়রানি করে আসছে। এবং গত ২৪ নভেম্বর বুধবার শ্রীপুর থানায় ২৬জন এলাকাবাসীর বিরুদ্ধে একটি মামলা ঠুকে দেন ওই দারোগা আবুল কালাম। 


এ ছাড়াও দারোগা কালাম বাদী হয়ে অনেককেই মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। মামলা থেকে বাদ পড়েনি দারোগা কালামের সহোদর বড় বোন ষাটোর্ধ্ব জুবেদা খাতুনও। ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন জানান,দীর্ঘদিন যাবত অসুস্থ অবস্থায় আছি চিকিৎসা নেয়ার জন্য বাড়ি থেকে বের হতে পারছি। বিষয়টি অবহিত করে সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করেছি।


ইউপি সদস্য আশরাফুল ঢালী বলেন, জনবহুল এলাকার এই রাস্তাটি আমি নিয়ম মাফিক মাটি ভরাট করে উন্নয়ন কাজ করেছি। কিন্তু দারোগা কালাম অন্যায় ভাবে ক্ষমতার দাপোটে এলাকাবাসীসহ আমার নামে মামলা দিয়ে হয়রানী করছে। এ ব্যাপারে কাওরাইদ ইউপি চেয়ারম্যান এডভোকেট আজিজুল হক আজিজ জানান, দারোগা কালাম তার ব্যক্তিস্বার্থে ইউনিয়ন পরিষদের অর্থায়নে করা রাস্তটি বন্ধ করে দিয়েছে এতে এলাকাবাসী চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে। জনস্বার্থে রাস্তাটি খুলে দেয়ার জন্য আমি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছি। 


এবিষয়ে দারোগা আবুল কালাম আজাদ জানান, ইউনিয়ন পরিষদের আমার ক্রয়কৃত জমির উপড় দিয়ে রাস্তা বানিয়ে মাটি ভরাট করেছে। আমি ইউপি সদস্যসহ কতিপয় দুষ্কৃতিকারীর বিরুদ্ধে একাধিক মামলা করেছি।


শ্রীপুর থানার অফিসার ইনচার্জ কোন্দকার ইমাম হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে বিষয়টি তদন্তধীন আছে। 


একুশে সংবাদ/আল-আমিন