ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

টিসিবির পণ্য বিক্রি বন্ধ,বিপাকে নিম্ন আয়ের মানুষ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৬ পিএম, ১৯ অক্টোবর, ২০২১
টিসিবির পণ্য বিক্রি বন্ধ,বিপাকে নিম্ন আয়ের মানুষ

বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শাক-সবজি থেকে শুরু করে চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজ সবকিছুই সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে ফলে রীতিমত অসহায় হয়ে পড়েছে মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্ম আয়ের মানুষগুলো। বাজারে নিত্য পণ্যের দাম বৃদ্ধি হলেও টিসিবির ন্যায্যমূলোর পণ্য সাধারণ মানুষের জন্য অনেকটা আশার আলো। দ্রব্যমূল্যের  ঊর্ধ্বগতির এই সময়ে আনোয়ারা উপজেলার কোথাও বিক্রি হচ্ছে না টিসিবির ন্যায্যমূলোর পণ্য।  ফলে কম দামে পণ্য কেনার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার নিম্ন আয়ের মানুষ। টিসিবির পণ্য না পাওয়ায় হতাশ হয়ে রমজান আলী নামে এক ভোক্তা বলেন, বাজারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি।

 আগে টিসিবির পণ্য ট্রাকে করে বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ন্যায্যমূলে বিক্রি করতে দেখতাম। কম দামে এই পণ্য গুলো লাইনে দাঁড়িয়ে ক্রয় করতাম। কিন্তু সংকটের এই সময়ে উপজেলার কোথাও টিসিবির পণ্য বিক্রি হচ্ছে না। কম দামে এসব পণ্য পেলে আমাদের মত সাধারণ মানুষের অনেক উপকার হতো। জানা গেছে, আনোয়ারায় দুইটি অনুমোদিত ডিলার ছিল।

একটি হচ্ছে স্বচ্ছ ট্রেডাস অপরটি হচ্ছে হক এন্ড ব্রাদাস। এই দুইটি ডিলারই পণ্য বিক্রির ক্ষেত্রে অসাধু উপায় গ্রহণ করায় তাদের ডিলারশীপ বাতিল করেছে। এরমধ্যে হক এন্ড ব্রাদাস আগেই বাতিল হয়েছে। ইতিমধ্যে খোলাবাজারে পণ্য বিক্রি করার দায়ে র‍্যাবের হাতে আটক হয় স্বচ্ছ ট্রেডাসের মালিক। যার ফলে এটির ডিলারশীপও বাতিল করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে চিঠি দিয়েছে টিসিবির জেলা কার্যালয়। টিসিবির পণ্য বিক্রি বন্ধের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম আঞ্চলিক শাখার উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী প্রধান জামাল উদ্দীন বলেন, আনোয়ারায় দুইটি ডিলারের মধ্যে একটির ডিলারশীপ আগে বাতিল হয়েছে। বর্তমান যেটি আছে সেটিও বাতিল হবে।


 যার কারণে আনোয়ারায় টিসিবি পণ্য বিক্রি করা সম্ভব হচ্ছে না। আমরা চেষ্টা করছি নতুন ডিলার বা অন্য কোন উপায়ে হলেও আগামী সপ্তাহের দিকে আনোয়ারায় টিসিবি পণ্য বিক্রি করতে।এবিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, উপজেলায় টিসিবি’র দু'জন  ডিলার ছিলেন। তারা বিভিন্ন সময় পণ্য বিক্রির করার ক্ষেত্রে অসাধু উপায় অবলম্বন করার কারণে একটি ডিলারশীপ আগে বাতিল হয়েছে। পরে আরেকটি ডিলারশীপ যেটি ছিল সেটি বাতিল করতে আমরা চিঠি পেয়েছি।

  
একুেশে সংবাদ/ সু/আ