ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

“বিএইচপি”বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৩২ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
“বিএইচপি”বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ হিন্দু পরিষদ( বিএইচপি) চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটির দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। নব ঘোষিত শেখেরখিল ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছে যথাক্রমে রনজিত দেব দাশ ও হরিসেন দাশ গুপ্ত এবং পুঁইছড়ি ইউনিয়ন কমিটি সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে জয়দেব চৌধুরী ও সাগর পাল।
 
১৫সেপ্টেম্বর’২১ ইং বুধবার বাঁশখালী উপজেলার ঐতিহ্যবাহী নাপোড়া-শেখেরখীল সার্বজনীন কালীবাড়ি মন্দির প্রাঙ্গনে, বাংলাদেশ হিন্দু পরিষদ-বাঁশখালী উপজেলা শাখার শেখেরখিল ও পুঁইছড়ি ইউনিয়ন শাখার উদ্যোগে আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলনে ইউনিয়ন দুটির নব গঠিত কমিটির নাম ঘোষনা করা হয়। 

উপজেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক শ্রী জিকু সুশীলের সভাপতিত্বে অনুষ্টিত সম্মেলনের সঞ্চালনা করেন উপজেলা শাখার মুখপাত্র সাংবাদিক ছোটন দাশ। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী শাখার সভাপতি বাবু উত্তম দে, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক সুমন দাশ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সুজন সুশীল, সহ-সাংগঠনিক সম্পাদক অনুপম দেব, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ছোটন সুশীল ও পৌর শাখার সহ-প্রচার সম্পাদক বিপ্লব দাশ। 

পবিত্র গীতাপাঠের মাধ্যমে দ্বি-বার্ষিক সম্মেলনের আনুষ্টানিকতা শুরু হয়, পবিত্র গীতাপাঠ করেন শেখেরখীল ইউনিয়নের নবগঠিত কমিটির মহিলা সম্পাদিকা প্রত্যাশা দেব, স্বাগত বক্তব্য রাখেন শেখেরখীল ইউনিয়নের নবগঠিত কমিটির সভাপতি রনজিত দেব দাশ, শুভেচ্ছা বক্তব্য রাখেন পুঁইছড়ী ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক সাগর পাল। পরে আগত সকল সংগঠকরা স্ব স্ব পরিচয় ও উম্মুক্ত মতামত ব্যক্ত করেন।

সম্মেলনের প্রধান অতিথি বাবু উত্তম দে বলেন বাংলাদেশ হিন্দু পরিষদ একটি অসাম্প্রদায়িক ও মানবিক সংগঠন।  নির্যাতিত, নিপীড়িত জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্টা ও অন্যায়- জুলুম অবিচার প্রতিহত করে ন্যায় প্রাপ্তি নিশ্চিত করতে নি:স্বার্থ ও নিরলসভাবে কাজ করে যায় বাংলাদেশ হিন্দু পরিষদ। তিনি আরো বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রের সকল ক্ষমতার উৎস হল সেদেশের জনগন। তাই বাংলাদেশ হিন্দু পরিষদ মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে দেশ-মাটি ও মানুষকে ভালবেসে সবসময় মানব সেবা ও মানবতার পাশেই থাকবে।

প্রধান বক্তা সুমন দাশ বলেন বাংলাদেশ হিন্দু পরিষদ মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ ও দেশের নাগরিকদের পারস্পরিক প্রগতিশীলতায় আদর্শ সমাজ গঠনের প্রয়াস করে এবং সনাতন ভাবাদর্শ ও ধর্মীয় মূল্যবোধ জাগ্রতকরণের লক্ষ্যেই হলো এই সংগঠনের মূল উদ্দেশ্য।

পরে রনজিত দেব দাশকে সভাপতি, হরিসেন দাশ গুপ্তকে সাধারণ সম্পাদক ও মনিষা দেব কে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট বাংলাদেশ হিন্দু পরিষদ-শেখেরখীল ইউনিয়ন কমিটি ও জয়দেব চৌধুরীকে সভাপতি, সাগর পালকে সাধারণ সম্পাদক এবং মাইকেল সিকদারকে সাংগঠনিক সম্পাদক নিযুক্ত রেখে ২৭ সদস্য বিশিষ্ট পুঁইছড়ী ইউনিয়ন কমিটি সর্বসম্মতিক্রমে উৎসব মুখর পরিবেশে ঘোষণা করা হয় এবং সঞ্জয় দেব দাশ, ডাঃ রামপ্রসাদ দাশ, ডাঃ সম্পদ সিকদার, অশোক কান্তি দেব, দীপক কান্তি দেব ও দীপেশময় সিকদারদের উপদেষ্টা রেখে ৬ জন বিশিষ্ট শেখেরখীল ইউনিয়ন কমিটির উপদেষ্টা মন্ডলীও ঘোষণা করে। এরপরে শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে নবগঠিত কমিটির সকল অধিকর্তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন উপজেলা কমিটির নেতৃবৃন্দ।

একুশে সংবাদ/এনামুল/আরিফ