AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুর টিটিসিতে করোনা টিকার জন্য ১৪৩ বিদেশগামী কর্মীর নিবন্ধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৫৬ পিএম, ৩ জুলাই, ২০২১
লক্ষ্মীপুর টিটিসিতে করোনা টিকার জন্য ১৪৩ বিদেশগামী কর্মীর নিবন্ধন

বিদেশগামী কর্মীদের টিকার জন্য সুরক্ষা অ্যাপে রেজিষ্ট্রেশনের সুবিধার জন্য জনশক্তি কর্মসংস্থান ব্যুরো (বিএমইটি) রেজিষ্ট্রেশন করতে লক্ষ্মীপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র থেকে আজ শনিবার (৩ জুলাই) বিকেল পযন্ত ১৪৩ জন নিবন্ধন করছে বলে টিটিসি সূত্রে জানা গেছে।

তবে দুপুরের পর সার্ভার সমস্যা দেখা দেওয়ার কারনে শতাধিক বিদেশগামী নিবন্ধন না করে ফিরে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সার্ভার সমস্যার কারনে নিবন্ধন হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে কঠোর লকডাউনের মধ্যে দিয়ে সকাল থেকে জেলার বিভিন্ন স্থান থেকে বিদেশগামীরা প্রশিক্ষণ কেন্দ্রে এসে ভিড় করতে থাকে। সকাল থেকে নিবন্ধন কাজ শুরু হয়। কিন্তু দুপুরের পর ফের সার্ভার সমস্যা দেখা দিলে নিবন্ধন কার্যক্রম ব্যহত হয়।

বিকেল ৪ টা পর্যন্ত ১৪৩ জনের নিবন্ধন করা হয়েছে। বাকী ফেরত যেতে হয়েছে।

এ দিকে সরকারী ফি জমা দেওয়ার জন্য শুধু বিকাশ বেছে নেওয়া হলেও মূলত বিকাশের জমার এসএমএস না আসার কারণে অনেকের নিবন্ধন করা সম্ভব হয়না। বিকাশের পাশাপাশি নগদ, রকেটসহ অন্যান্য মোবাইল
ব্যাংকিং টাকা নেওয়ার ব্যবস্থ করার জন্য দাবী জানিয়েছে বিদেশগামীরা।

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের শহর কসবা গ্রাম থেকে আসা মো: জামাল হোসেন জানান, তিনি সৌদি আরবে যাওয়ার সকল প্রস্তুতি নিয়েছেন। শুক্রবার টিটিসিতে এসে নিবন্ধন করতে না পেরে শনিবার এসে নিবন্ধন করতে পেরেছে। এখন সুরক্ষা অ্যাপে নিবন্ধনের জন্য অপেক্ষা রয়েছেন।

সদর উপজেলার জয়পুর ইউনিয়ন থেকে আসা আনোয়ার হোসেন জানান, লকডাউনের কারণে গাড়ি না থাকায় অনেক কষ্ট করে তিনি শনিবার দুপুরে নিবন্ধন টাকা জমা দিয়েও নিবন্ধন করতে পারেনি সার্ভার সমস্যা কারনে তাকে ফেরত দেওয়া হয়েছে। সেই সৌদি যাওয়ার জন্য অপেক্ষা করছেন।

লক্ষ্মীপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন আহমেদ বলেন, শনিবার সকাল থেকে নিবন্ধন কাজ স্বাভাবিক ভাবে শুরু করে। কিন্তু দুপুরের পর ফের সার্ভার সমস্যা দেখা দেওয়ার কারনে ১৪৩ জনের নিবন্ধন করা সম্ভব হলেও শতাধিক বিদেশগামীকে ফেরত দেওয়া হয়েছে। তাদের আগামী কাল আসার জন্য বলা হয়েছে। তিনি বলেন বিকাশ ছাড়াও অন্য কোন উপায়ে নিবন্ধন ফি নেওয়া যায় কিনা সেটা বিবেচনা করা হচ্ছে।

তিনি বিদেশগামীদের পাসপোট ফটোকপি, এনআইডি, ছবি সহ প্রতিদিন সকাল ৯ টা থেকে ৪ মধ্যে প্রশিক্ষণ কেন্দ্রে আসার জন্য অনুরোধ জানান।

উল্লেখ যে, সৌদি আরব ও কুয়েত নতুন ভিসা, ছুটি নিয়ে দেশে অভিবাসীরা যেতে চাইলে ভ্যাকসিন ফাইজার টিকা দিয়ে সনদ নিয়ে যেতে হবে। কিন্তু টিকার নিবন্ধন সাময়িক বন্ধ থাকায় সরকার বিদেশগামীদের নাম নিবন্ধন করে টিকার দেওয়ার জন্য প্রস্ততি গ্রহন করে।

তবে সৌদি ও কুয়েত যাওয়া অভিবাসীরা রেজিষ্ট্রেশন করার পর শুধু মাত্র ঢাকা থেকে ফাইজার টিকা নিতে পারবে।

 

 

একুশে সংবাদ/রবিউল/প

Link copied!