ঢাকা শনিবার, ০৮ মে, ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে ১০টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই


Ekushey Sangbad
লক্ষ্মীপুর প্রতিনিধি
০৪:৩৮ পিএম, ১০ এপ্রিল, ২০২১
লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে ১০টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই

লক্ষ্মীপুর জেলার  চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ১০টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। শনিবার ভোর ৪টার দিকে চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে এঘটনা ঘটে। খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে সাড়ে তিনঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
 
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, রাতে চন্দ্রগঞ্জ বাজারে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুর্হূতে আগুন ছড়িয়ে ওই বাজারের আদর্শ লাইব্রেরী, অভিরুচী সুইটস্, সিউলি মেডিকেল, হারুন স্টোর, রুবেল পোল্টি ফার্ম, লোকনাথ সেলুন ও পত্রিকার এজেন্ট আলাউদ্দিন স্টোরসহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ীদের প্রায় এক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পোল্ট্রি ফার্ম মালিক রুবেল জানান, ভোররাতে অভিরুচী সুইটস্ থেকে বৈদ্যুাতিক শট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা অন্যান্য দোকানে আগুন ছড়িয়ে পরে। এতে তার দোকানের প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। 

এ বিষয়ে চন্দ্রগঞ্জ বাজার কমিটির সাধারন সম্পাদক মাওঃ আব্দুল কুদ্দুছ জানান, অগ্নিাকান্ডের খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানার ওসিসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে ফায়ার সার্ভিস এবং স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করেন তিনি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ওয়াসি আজাদ জানান, প্রাথমিক ভাবে তারা ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সাড়ে ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।


একুশে সংবাদ/র/আ