ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

হেফাজতের হামলায় আহত আ.লীগ কর্মীর মৃত্যু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৪৩ পিএম, ৭ এপ্রিল, ২০২১
হেফাজতের হামলায় আহত আ.লীগ কর্মীর মৃত্যু

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি রিসোর্টে নারীসহ ঘেরাও করার ঘটনার প্রতিবাদে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় বের করা মিছিল থেকে হামলায় আহত আওয়ামী লীগের কর্মী মো. মুহিবুল্লাহ মারা গেছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে চট্টগ্রাম নগরের একটি হাসপাতালে তিনি মারা যান।

মুহিবুল্লাহর বাড়ি উপজেলার কোদালা ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের পূর্ব কোদালা গ্রামে। তিনি কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন। তাঁর স্বজনেরা বলছেন, লাশ ময়নাতদন্ত শেষে বাড়িতে এনে দাফন করা হবে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা বলছেন, হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নারীসহ সোনারগাঁয়ে ঘেরাওয়ের প্রতিবাদে গত শনিবার রাতে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি-জামায়াত ও হেফাজতের কর্মী-সমর্থকেরা। মিছিল থেকে লাঠিসোঁটা দিয়ে আওয়ামী লীগ কর্মী মো. মুহিবুল্লাহ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল জব্বার ও সাবেক সাধারণ সম্পাদক দিলদার আজমকে মারধর করা হয়। আবদুল জব্বার ও দিলদারকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত মুহিবুল্লাহকে চট্টগ্রাম নগরের পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে তিনি মারা যান।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কী বলেন, “মহিবুল্লাহ, জব্বার ও লিটন সেদিন রিকশায় করে কোদালা বাজারের দিকে যাচ্ছিলেন। তখন মিছিল থেকে তাদের ওপর হামলা করা হয়। স্থানীয় বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরাও সে মিছিলে ছিলেন।”

হামলার ওই ঘটনায় আহত আব্দুল জব্বার বাদী হয়ে একটি এবং পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করে। দুই মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ১৩০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়। 

পুলিশ এ পর্যন্ত মোট চারজনকে গ্রেপ্তার করেছে, যাদের মধ্যে দুইজন এজাহারভুক্ত আসামি বলে জানান এএসপি শামীম জানিয়েছেন।


একুশে সংবাদ/প/ব/আ