ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শীতলক্ষ্যায় আরও ২১ মরাদেহ উদ্ধার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:২৯ পিএম, ৫ এপ্রিল, ২০২১
শীতলক্ষ্যায় আরও ২১ মরাদেহ উদ্ধার

মালবাহী কার্গোর ধাক্কায় শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চ থেকে আরও ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ২৬ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (০৫ এপ্রিল) ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় লঞ্চ ‘সাবিত আল হাসান’ তীরে আনা হয়। পরে লঞ্চের ভেতর থেকে একে একে ২১টি মরদেহ বের করে আনা হয়। 

এর আগে রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ‘এমভি সাবিত আল হাসান’ নামে লঞ্চটি ডুবে যায়। পরে রাতভর অভিযান চালিয়ে পাঁচজনের মরদেহ উদ্ধার করেন উদ্ধারকর্মীরা। এরপর কয়েক দফা চেষ্টা চালিয়েও রবিবার লঞ্চটি উদ্ধার করা না গেলেও সোমবার বেলা সাড়ে ১২টার দিকে লঞ্চটি উদ্ধার করা হলে সেটির ভেতর থেকে একে একে আরও ২১টি মরদেহ বের করে আনা হয়।

দুর্ঘটনার পর সাঁতরে ২৬ জন যাত্রী তীরে উঠতে পারেন। বাকিরা নিখোঁজ ছিলেন। নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ করেন বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, দমকল বাহিনী, নৌ ও থানা পুলিশের উদ্ধারকর্মীরা। লঞ্চডুবির ওই ঘটনা তদন্তে ইতোমধ্যে দুটি কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক) মো. রফিকুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করে একটি কমিটি করা হয়।

এছাড়া নারায়ণগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বিআইডব্লিউটিএ, পুলিশ ও উপজেলা চেয়ারম্যানকে নিয়ে ৭ সদস্যের আরেকটি কমিটি গঠন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ একুশেসংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 একুশে সংবাদ / / ড.জ / এস